Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তিতে ৫ পরিবারের মাঝে নতুন ঘর হস্তান্তর

শাহরাস্তিতে ৫ পরিবারের মাঝে নতুন ঘর হস্তান্তর

মুজিবশতবর্ষ উপলক্ষে সারা দে‌শে ৬৬ হাজার ১ শত ৮৯ টি দ্বিকক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবার‌কে পুনর্বাসনের লক্ষ্যে ভি‌ডিও কনফা‌রে‌ন্সের মাধ‌্যমে শুভ উ‌দ্বোধন ক‌রেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা।

এ লক্ষে চাঁদপুরের শাহরাস্তিতে মুজিববর্ষ উপলক্ষে শাহরাস্তিতে গৃহহীন ও ভূমিহীন ৫ টি পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়েছে।

২৩ জানুয়ারি শনিবার ভিডিও কলে সংযুক্ত হয়ে গৃহ ও ভূমিহীনদের মাঝে জমি ও গৃহ দলিল হস্তান্তর করা হয়। এই উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে বড় পর্দায় প্রদর্শন করা হ‌য়ে‌ছে।

এসময় বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপভোগীদের উদ্দেশ্যে বলেন, ‘জাতির জনক শেখ মুজিবুর রহমান তার সারা জীবনটা এই গৃহহীন ও ভূমিহীন মানুষের জন্য উৎসর্গ করে দিয়েছেন। তিনি এ সকল মানুষের ভাগ্য উন্নয়নে যে পরিকল্পনা করেছেন তা আজ বাস্তবায়ন হয়েছে।’

ভিডিও কনফারেন্স উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শিরিন আক্তার, শাহরাস্তি পৌর মেয়র হাজী আব্দুল লতিফ, সহকারী কমিশনার ভূমি উম্মে হাবিবা মীরা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার কাজল, থানার অফিসার ইনচার্জ আব্দুল মান্নান, প্রেসক্লাব সভাপতি কাজী হুমায়ুন কবির, ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার, জোবায়েদ কবির বাহাদুর,আব্দুর রশিদ, মোঃ রুহুল আমিন, ওমর ফারুক দর্জি, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম আনোয়ারসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন ইউপি চেয়ারম্যান, সাংবাদিক, সুধীজন ও উপকার ভোগী উপস্থিত ছিলেন

ভিডিও কনফারেন্স শেষে সূচীপাড়া উত্তর ইউনিয়ন শোরসাক গ্রামে ও সুচিপাড়া দক্ষিণ ইউনিয়ন কেশরাঙ্গা গ্রামে উপজেলা নির্বাহী অফিসার, পৌর মেয়র,সহকারী কমিশনার ভূমি সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ তারই অংশ হি‌সে‌বে শাহরা‌স্তি উপ‌জেলায় (১ম পর্যা‌য়ে বরাদ্দকৃত ৫‌টি ঘর) ৫‌টি ঘরের চা‌বি, ভূ‌মির দ‌লিল, খ‌তিয়ান, জমাব‌ন্দি, সনদ গৃহপ্রাপ্ত প‌রিবা‌রের মা‌ঝে হস্তান্তর ক‌রেন।

প্রতিবেদক:মোঃ জামাল হোসেন,২৩ জানুয়ারি ২০২১