Home / উপজেলা সংবাদ / কচুয়া / নকলের দায়ে কচুয়ায় দু’শিক্ষক বরখাস্ত : ৩ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থার সুপারিশ
primary-education-office-chandpur

নকলের দায়ে কচুয়ায় দু’শিক্ষক বরখাস্ত : ৩ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থার সুপারিশ

চাঁদপুরের কচুয়া উপজেলার মনোহরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিএসসি) শিক্ষার্থীদের নকল করার সহযোগিতার অভিযোগে দু’ই সহকারী শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং হলের দায়িত্ব থাকা এটিউ, হলসুপার ও সহকারী হলসুপারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।

১৯ নভেম্বর মঙ্গলবার বাংলাদেশ ও বিশ্ব পরিচিতি পরীক্ষার দিনে ওই কেন্দ্রে পরিদর্শন কালে জেলা শিক্ষা অফিসার মো. শাহাবুদ্দিন তাদের অব্যাহতি দেন।

অব্যাহতি প্রাপ্ত শিক্ষকরা হচ্ছেন,করইশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাশিদা বেগম ও তালতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোসা. শামিমা আক্তার।
এছাড়াও ওই কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত কচুয়া উপজেলা সহকারী শিক্ষা অফিসার সুভাষ চন্দ্র সরকার, কেন্দ্র সচিব, মনোহরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল খায়ের, হল সুপার-চাঙ্গিনী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সফিকুল ইসলাম, ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক-সহকারী হল সুপার মো. কামাল হোসেনকে সঠিত ভাবে দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে মর্মে কঠোর সতর্কতামূলক নির্দেশনা।

বিষয়টি উপজেলা শিক্ষা অফিসার এএইচএম শাহরিয়ার রসুল নিশ্চিত করেছেন।

এদিকে জেলা শিক্ষা অফিসের একটি সূত্রে জানা গেছে সংশ্লিষ্ট কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার সুভাষ চন্দ্র, হল সুপার হিসেবে দায়িত্বপ্রাপ্ত চাঙ্গিনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফিকুল আলম ও সহকারী হল সুপার মো. কামাল হোসেনের সহযোগিতা ও দায়িত্ব অবহেলায় উক্ত পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীদের অনৈতিক সুবিধা দেয়া হয়েছে।

তাই তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্যে প্রাথমিক শিক্ষা বিভাগের বিভাগীয় পরিচালক বরার সুপারিশ প্রেরণ করা হয়েছে।

স্টাফ করেসপন্ডেন্ট, ১৯ নভেম্বর ২০১৯