Home / জাতীয় / দেশে করোনায় আরও ৩৩ জনের মৃত্যু
কমেছে মৃত্যু
ফাইল ছবি: চাঁদপুর টাইমস

দেশে করোনায় আরও ৩৩ জনের মৃত্যু

ঢাকা : দেশে দীর্ঘ হচ্ছে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গেল একদিনে নতুন করে করোনায় আক্রান্ত হয়ে আরও ৩৩ জন মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে দেশে মোট মারা গেছেন ৩ হাজার ৪৭১ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৯৬ জন। মোট আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৩ হাজার ৫০৩ জন।

আজ ১১ আগস্ট মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৩১৭টি এবং পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৮২০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১২ লাখ ৮৭ হাজার ৯৮৮টি। ২৪ ঘণ্টায় যা নমুনা পরীক্ষা হয়েছে, তাতে করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৯৯৬ জনের মধ্যে। ফলে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৬৩ হাজার ৫০৩ জনে। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন ৩৩ জন এবং এ পর্যন্ত ‍মৃত্যুবরণ করেছেন তিন হাজার ৪৭১ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫৩৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন এক লাখ ৫১ হাজার ৯৭২ জন।

করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলা ও জিংক-ভিটামিন সি জাতীয় খাদ্য গ্রহণ করে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর পরামর্শ দেয়া হয়।

এদিকে ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী আক্রান্তের সংখ্যা দুই কোটি দুই লাখ ৬৪ হাজার ছাড়িয়ে গেছে। মৃতের সংখ্যা সাত লাখ ৩৯ হাজারের বেশি। তবে সুস্থ রোগীর সংখ্যা এক কোটি ৩২ লাখ প্রায়। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর এতে প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ।

বার্তা কক্ষ, ১১ আগস্ট ২০২০

ইন্টারনেট কানেকশন নেই