Home / আন্তর্জাতিক / দেশে আটকে পড়া প্রবাসীদের ছুটি ও ইকামার মেয়াদ সয়ংক্রিয়ভাবে বৃদ্ধি হবে

দেশে আটকে পড়া প্রবাসীদের ছুটি ও ইকামার মেয়াদ সয়ংক্রিয়ভাবে বৃদ্ধি হবে

করোনা মহামারির কারনে দেশে গিয়ে আটকে পড়া সৌদি প্রবাসীদের ছুটি ও ইকামার মেয়াদ সয়ংক্রিয়ভাবে বিনা মাশুলে বৃদ্ধি করবে সৌদি সরকার।

রাজকিয় সৌদি আরব সরকারের পাসপোর্ট (জাওয়াযাত) কর্তৃপক্ষ ৭ সেপ্টেম্বর তাদের টুইটার এবং ফেসবুক একাউন্টে বিজ্ঞপ্তি দিয়ে প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট কয়েকটি বিষয়ে এই ঘোষণা দিয়েছে।

০১। মুয়াসসাসা এবং কোম্পানির যে সমস্ত কর্মীরা এক্সিট রি-এন্ট্রি ভিসা নিয়ে ছুটিতে দেশে যাওয়ার পর ইকামার মেয়াদ ১ আগস্ট ২০২০ থেকে ৩১ আগস্ট ২০২০ তারিখের মধ্যে শেষ হয়ে গিয়েছে তাদের ইকামার মেয়াদ শেষ হওয়ার দিন হতে পরবর্তী এক মাসের জন্য ইকামার মেয়াদ সয়ংক্রিয়ভাবে কোন ফি ছাড়াই বৃদ্ধি করে দেয়া হবে।

০২। গৃহকর্মী (আমেল মানজিলি, সায়েক খাস) জাতীয় পেশার কর্মীরা এক্সিট রি-এন্ট্রি ভিসা নিয়ে ছুটিতে দেশে যাওয়ার পর যাদের ইকামার মেয়াদ শেষ হয়ে গিয়েছে তাদের ইকামার মেয়াদ এবং এক্সিট রি এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ সেপ্টেম্বর ২০২০ তারিখ পর্যন্ত সয়ংক্রিয়ভাবে ফি ছাড়াই বৃদ্ধি হবে।

০৩। মুয়াসসাসা এবং কোম্পানির যে সমস্ত কর্মীরা এক্সিট রি-এন্ট্রি ভিসা নিয়ে ছুটিতে দেশে যাওয়ার পর ইকামার মেয়াদ আছে কিন্তু রি এন্ট্রি ভিসার মেয়াদ শেষ হয়ে গিয়েছে তাদের রি এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ সেপ্টেম্বর ২০২০ তারিখ পর্যন্ত সয়ংক্রিয়ভাবে ফি ছাড়াই বৃদ্ধি হয়ে যাবে ।

০৪। যারা (সকল ধরণের কর্মী)এক্সিট রি-এন্ট্রি ভিসা নিয়েও ফ্লাইট না থাকায় ছুটিতে দেশে যেতে পারেননি এমনকি ভিসার মেয়াদও শেষ হয়ে গিয়েছে তাদের এক্সিট রি এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ সেপ্টেম্বর ২০২০ তারিখ পর্যন্ত সয়ংক্রিয়ভাবে ফি ছাড়াই বৃদ্ধি হবে।

০৫। যারা (সকল ধরণের কর্মী) ফাইনাল এক্সিট ভিসা নিয়েও ফ্লাইট না থাকায় সৌদি আরব ত্যাগ করতে পারেননি এমনকি ভিসার মেয়াদও শেষ হয়ে গিয়েছে তাদের ফাইনাল এক্সিট ভিসার মেয়াদ আগামী ৩০ সেপ্টেম্বর ২০২০ তারিখ পর্যন্ত সয়ংক্রিয়ভাবে ফি ছাড়াই বৃদ্ধি করে দেয়া হবে।

উল্লেখ্য, করোনা মহামারির পাদুর্ভাবের কারনে অনেক প্রবাসী দেশে ছুটিতে গিয়ে আটকে পড়েছন আবার অনেকে ছুটি লাগিয়েও বিমান চলাচল স্বাভাবিক হওয়ার অপেক্ষায় রয়েছেন।তাদের সকলেরই চিন্তার অবসান হলো।

প্রতিবেদক:সাগর চৌধুরী,৭ সেপেটম্বর ২০২০

ইন্টারনেট কানেকশন নেই