Home / সারাদেশ / দু’হাজার চিকিৎসককে পদায়ন : যোগদান ১২ মে
health...

দু’হাজার চিকিৎসককে পদায়ন : যোগদান ১২ মে

করোনা ভাইরাস (কোভিড-১৯) চিকিৎসায় রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে নিয়োগকৃত দু’হাজার চিকিৎসককে পদায়ন করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। রোববার ১০ মে তাদের পদায়ন করে স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

৪ মে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তাদের নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে।

অধিদপ্তরের আদেশে বলা হয়, ৩৯তম বিসিএস পরীক্ষা, ২০১৮ এর ফলাফলের ভিত্তিতে সরকারি কর্ম কমিশনের সুপারিশ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের আলোকে বাংলাদেশ সিভিল সার্ভিস (স্বাস্থ্য) ক্যাডারের সহকারী সার্জন পদে জাতীয় বেতন স্কেল,২০১৫ অনুসারে ২২,০০০-৫৩,০৬০ টাকা বেতনক্রমে পদায়ণ করা হলো।

আদেশে বলা হয়, নবনিয়োগপ্রাপ্ত এবং পদায়নকৃত কর্মকর্তাদের আগামি ১২ মে আবশ্যিকভাবে পদায়ন ও সংযুক্তকৃত কার্যালয়ে যোগদানপত্র দাখিল করতে হবে। এক্ষেত্রে ইতোপূর্বে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত যোগদান পত্রের নির্ধারিত নমুনা অনুসরণ করতে হবে।

বেসরকারি প্রতিষ্ঠানে সংযুক্ত কর্মকর্তারা স্বাস্থ্য অধিদপ্তরের নতুন ভবনে যোগদান করবেন। অন্যান্য শর্তের মধ্যে বলা হয়েছে – পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত কর্মকর্তারা শুধু কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল ও প্রতিষ্ঠানসমূহে দায়িত্ব পালন করবেন।

ঢাকা ব্যুরো চীফ , ১১ মে ২০২০
এজি