Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / দশানী মোহনপুর উবির প্রধান শিক্ষকের ইন্তেকাল
মোহনপুর

দশানী মোহনপুর উবির প্রধান শিক্ষকের ইন্তেকাল

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ঐতিহ্যবাহী দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ ছিদ্দিকুর রহমান তফাদার (৫০) ইন্তেকাল করেছেন। (ইন্না…রাজিউন)।

২৯ মে সোমবার হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে তাকে ঢাকা ইসলামিয়া হাসপাতালে ভর্তি কর হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী আত্মীয় স্বজন রেখে গেছেন। আগামীকাল মঙ্গলবার সকাল ১১ টার সময় মরহুমের জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। মরহুম ছিদ্দিকুর রহমানের উপজেলার মোহনপুর ইউনিয়নের মোহনপুর গ্রামের তফাদার বাড়ি।

এদিকে উপজেলার ঐতিহ্যবাহী দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ ছিদ্দিকুর রহমান তফাদার এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সূবর্ণা চৌধুরী বিনা। তিনি এক শোক বার্তায় বলেন, মরহুম ছিদ্দিকুর রহমান ছিলেন অত্যান্ত বিনয়ী এবং আর্দশ শিক্ষক। গত শনিবার ১৮ মে দুপুরে বিদ্যালয়ের সভাকক্ষে তার সঞ্চালনায় পরিচালনা পর্ষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়। সভায় তিনি বিদ্যালয়ের প্রয়াত সভাপতি সাজেদুল হোসেন চৌধুরী দিপুর স্মরণে এক মিনিট নিরবতা ও তার আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়ার প্রস্তাব করেন। সভাটি করার ৩ দিন পর তিনি আর আমাদের মাঝে নেই। তার মৃত্যুতে বিদ্যালয়ের অনেক অপূরনীয় ক্ষতি হয়েছে। মহান আল্লাহ পাক যেন শোকহত পরিবারকে সেই শোক সইতে পাড়ে সে তৌফিক দান করে এবং মরহুমকে যেন জান্নাত এর উচ্চ মাকাম দান করেন।

ছিদ্দিকুর রহমানের অকাল মৃত্যুতে বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী মোঃ ইকবাল হোসেন জুয়েল, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিদ্যুৎসাহী সদস্য হাবিবুর রহমান হাফিজ তফাদার, উপজেলার বিভিন্ন শিক্ষক,ম্যানেজিং কমিটির অন্যান্য সদস্য, শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী ও এলাকাবাসীরা সমবেদনা শোক প্রকাশ করেছেন। তার মৃত্যুর খবরে শিক্ষক সমাজের শোকের ছায়া নেমে আসে। এলাকার বিভিন্ন শ্রেণিপেশার মানুষ স্যারের মৃত্যুতে গভীর শোক, শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

নিজস্ব প্রতিবেদক, ২১ মে ২০২৪