Home / চাঁদপুর / চাঁদপুর স্টেডিয়ামে টি-১০ টুর্ণামেন্টের উদ্বোধনে অ্যাড. জিল্লুর রহমান জুয়েল

চাঁদপুর স্টেডিয়ামে টি-১০ টুর্ণামেন্টের উদ্বোধনে অ্যাড. জিল্লুর রহমান জুয়েল

মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং কে না বলি এ থেকে সকলে বিরত থাকি এই প্রতিশ্রুতি নিয়ে টি-১০ ক্রিকেট টুর্ণামেন্ট আউটার স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

২৫ জানুয়ারি শনিবার বিকালে ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক অ্যাড. জিল্লুর রহমান জুয়েল।

তিনি বক্তব্যে বলেন, মাদক, বাল্যবিবাহ ও জঙ্গীবাদ প্রতিরোধে তরুনদের এ আয়োজন সত্যিই প্রশংসনীয় উদ্দ্যোগ। সমাজে তরুনরাই এ ব্যাধিতে বেশী আক্রান্ত হয়, আর সে সকল তরুনদের এ ধরনের ভাল কাজে সস্পৃক্ত করতে পারলে সমাজ থেকে এ অনাচার দূর করা সম্ভব। এসকল বিষয় প্রতিরোধে রাষ্ট্র অনেক আইন করে অনেক সংস্থা কাজ করে তারপরও কাঙ্খিত লক্ষ্যে পৌছতে পারি নাই।

তিনি আরো বলেন, শুধুমাত্র আইন কানুন দ্বারা এসকল কিছু প্রতিরোধ সম্ভব নয়, সে কারনে এ খেলার আয়োজনকে আমরা খেলা হিসেবে দেখছি না। এ খেলার মাধ্যমে যে শ্লোগানকে সামনে আনা হয়েছে তার মাধ্যমে সমাজের মানুষকে অবহিত করা ও সচেতনা সৃর্ষ্টি করা। আমি মনে করি তরুন প্রজন্মের চেষ্টা ও শক্তির মধ্য দিয়েই সমস্যাগুলো সমাজ থেকে আস্তে আস্তে বিলুপ্ত হবে। তরুণরা যতো বেশি ভালেঅ কাজে সম্পৃক্ত হবে ততো বেশি সে সমাজের ব্যাধি নিজেদেরকে দূরে রাখতে সক্ষম হবে।

অন্যান্যদেহর মাঝে বক্তব্য রাখেন এডভোকেট হুমায়ন কবির সুমন। উপস্থিত ছিলেন সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শিমুল হাসান শামনু, জেলা ছাত্রলীগের সাবেক সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মোস্তফা ঢালী। উদ্বোধনী খেলায় হিলশা বড় স্টেশন ক্লাব ও চাঁদপুর সিক্সার ক্লাব অংশ নেয়। টুর্ণামেন্টে সর্বমোট ২০টি দল অংশ নেয়।

প্রতিবেদক : মাজহারুল ইসলাম অনিক