Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / আ.লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য হলেন মতলবের সারোয়ার মামুন

আ.লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য হলেন মতলবের সারোয়ার মামুন

বাংলাদেশ আওয়ামীলীগ তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য নির্বাচিত হলেন, চাঁদপুরের মতলব উত্তরের কৃতি সন্তান সারোয়ার মামুন চৌধুরী। ১৩ ফেব্রুয়ারি ওই উপ-কমিটি অনুমোদন দেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ও বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য গবেষনা সম্পাদক ড. সেলিম মাহমুদ।

এক প্রতিক্রিয়া সারোয়ার মামুন চৌধুরী বলেন,আমাকে উপ-কমিটির সদস্য নির্বাচিত করায় বাংলাদেশ আওয়ামী পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি।

তিনি আরও বলেন, আমার উপরে যে অর্পিত দায়িত্ব দেয়া হয়েছে আমি নিজের সততা, নিষ্ঠা, মেধা এবং দক্ষতা দিয়ে যথাযথ ভাবে আমি আমার দায়িত্ব পালন করব। এজন্য তিনি সকলের নিকট দোয়া ও সহোযোগীতা চেয়েছেন।

প্রসঙ্গত, সারোয়ার মামুন চৌধুরী মতলব উত্তর উপজেলার ১নং ষাটনল ইউনিয়নের কালীপুর চৌধুরী বাড়ির ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা মরহুম কমর উদ্দিন চৌধুরীর সুযোগ্য সন্তান। মোঃ সারোয়ার মামুন চৌধুরী প্রতিশ্রুতিশীল বঙ্গবন্ধুর এক অকুতোভয় আদর্শের সৈনিক। জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা পালনে সর্বদা প্রস্তুত।তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন কালীন সময়ে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত হন।

বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যকরী কমিটির তথ্যও গবেষনা বিষয়ক নব নির্বাচিত উপকমিটির সদস্য। প্রতিশ্রুতিশীল এই মুজিব আদর্শের সৈনিক হিসাবে আত্ম মানবতার সেবায় সব সময় নিজকে নিয়োজিত রাখে। যেখানে আজ অনেকে অন্যায়ভাবে অর্থোপার্জনে মহাব্যস্ত তখন সারোয়ার মামুন ১৫/১৬ ঘন্টা রাজনীতির পাশাপাশি কাজ নিয়ে ব্যস্ত। তিনি বাংলাদেশের অনেকগুলো আর্থসামাজিক প্রতিষ্ঠানের সাথে সংযুক্ত রয়েছেন। সারোয়ার মামুন ১৯৯০ এর গণআন্দোলন অংশগ্রহণ করে ৯৬ এর স্বৈরাচারীনি খালেদা বিরোধী আন্দোলনের অন্যতম সৈনিক ও ওয়ান ইলেভেনের বিরোধী আন্দোলনের সৈনিক।

ঢাকা বঙ্গবন্ধু এভিনিউতে ২১শে গ্রেনেড হামলার পর সভাস্থলে উপস্থিত থেকে আহত নেতাকর্মীদের হাসপাতালে রোগী চিকিৎসা সহযোগিতা করেন। এখনো তিনি অনেক গরিব অসহয় ছাত্রলীগ আওয়ামীলীগের কর্মীদের সহযোগিতা করতে কার্পণ্য করেনি। তিনি যেমন চাঁদপুর জেলার মতলবের অহংকার তেমনি বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সদস্য হিসাবে বাংলাদেশ আওয়ামীলীগের অহংকার।

এদিকে মতলবের কৃতি সন্তান ত্যাগী ও কর্মীবান্ধব নেতা সারোয়ার মামুন চৌধুরীকে বাংলাদেশ আওয়ামীলীগের তথ্য ও গবেষনা কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য করায় মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,সাধারণ সম্পাদক, সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এবং বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য গবেষনা সম্পাদক ড.সেলিম মাহমুদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

এছাড়া এ পদে মনোনীত হওয়ায় সারোয়ার মামুন চৌধুরীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বৃহত্তম মতলব উপজেলাবাসী।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,১৯ ফেব্রুয়ারি ২০২১