Home / চাঁদপুর / ডাকাতিয়ায় চলাচলকারী সকল নৌকায় লাইফ জ্যাকেট থাকতে হবে!
Jela-prosasok-sommelon

ডাকাতিয়ায় চলাচলকারী সকল নৌকায় লাইফ জ্যাকেট থাকতে হবে!

পহেলা বৈশাখ উদযাপনকল্পে চাঁদপুর জেলা প্রশাসনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মঈনুল হাসানের পরিচালনায় সভায় বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান তার বক্তব্যে বলেন, পহেলা বৈশাখে ডাকাতিয়া নদী থেকে কোন নৌকা মোলহেডে প্রবেশ করতে পারবে না। ডাকাতিয়া নদীতে যেসব নৌকা চলাচল করবে। সেই সকল নৌকায় লাইফ জ্যাকেট থাকতে হবে। নদীতে নৌ পুলিশের তৎপরতা বৃদ্ধি করতে হবে।

তিনি আরো বলেন, সাংস্কৃতি মন্ত্রনালয়ের ঘোষণা অনুযায়ী বিকাল ৫টার মধ্যে অনুষ্ঠান শেষ করতে হবে। শহরে বৈশাখকে কেন্দ্র করে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে। শোভাযাত্রায় অংশ গ্রহণকারী ৫টি দলকে পুরস্কৃত করা হবে। এছাড়া শোভাযাত্রায় কেউ কোন মুখোশ ব্যবহার করতে পারবে না।

১৪ এপ্রিল পহেলা বৈশাখ সকাল ৯টায় হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চাঁদপুর প্রেসক্লাব সংলগ্ন ডাকাতিয়া নদীর পাড়ে বৈশাখী উৎসব অনুষ্ঠানস্থলে গিয়ে শেষ হবে।

সকাল সাড়ে ৯টায় দিন ব্যাপী বৈশাখী উৎসবের উদ্বোধন করা হবে। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চাঁদপুরের সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় লোকগীতি, পল্লী গীতি, ভাটিয়ালিসহ দেশাত্মবোধক গানের অনুষ্ঠান চলবে।

বিকেলে বড় স্টেশন মোলহেড বালুরমাঠে হা-ডু-ডু, গ্রামীণ খেলা অনুষ্ঠিত হবে। ওইদিন হাসপাতাল, সরকারি শিশু পরিবারে উন্নতমানের খাবার বিতরণ করা হবে। ডাকাতিয়া নদী থেকে কোন নৌকা মেঘনা নদীতে প্রবেশ করতে পারবে না। ডাকাতিয়া নদীতে যেসব নৌকা চলাচল করবে ওইসব নৌকায় লাইফ জ্যাকেট থাকতে হবে। নদীতে নৌ পুলিশের তৎপরতা বৃদ্ধি করতে হবে। সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত ডাকাতিয়া নদীর পাড়ে বৈশাখী উৎসব চলবে।

এসময় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মাসুদ হোসেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাবেক সভাপতি শহীদ পাটওয়ারী, শরীফ চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়শা আক্তার, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. এএসএম দেলওয়ার হোসেন, সদর সার্কেল তাহমিদুল ইসলাম, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালী, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন, জেলা স্কাউট কমিশনার অজয় ভৌমিক, সঙ্গীত শিল্পী রূপালী চম্পক, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সভাপতি পীযুষ কান্তি রায় চৌধুরী, শিশু বিষয়ক কর্মকর্তা কাউছার আহমেদ, জেলা ক্যাব সভাপতি জীবন কানাই চক্রবর্তী, গণি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্বাস উদ্দিন, আক্কাস আলী রেলওয়ে একাডেমির প্রধান শিক্ষক গোফরান হোসেন, প্রমুখ।

প্রতিবেদক : মাজহারুল ইসলাম অনিক

শেয়ার করুন
x

Check Also

Podma Jahaj

যুদ্ধ জাহাজ ‘পদ্মা’ এখন চাঁদপুরে

মহান ...