Home / খেলাধুলা / ইনজামামরা খেলতেন দলের জন্য, টেন্ডুলকাররা নিজের জন্য ; দাবি ইনজামামের
ফাইল ছবি

ইনজামামরা খেলতেন দলের জন্য, টেন্ডুলকাররা নিজের জন্য ; দাবি ইনজামামের

কথাটা শুনলে যে কেউ বিষ্মিত হবেন। অন্তত ভারতের সমর্থকেরা তো বটেই। ইনজামাম-উল-হকদের সময়ে ভারতের ক্রিকেটাররা না কি দলের জন্য নয়, নিজেদের জন্য খেলতেন। পাকিস্তানের ক্রিকেটাররা খেলতেন দলের জন্য, এমন কথা বলেছেন স্বয়ং ইনজামাম।

করোনাভাইরাস মহামারির আগে থেকে ইউটিউবে মজেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা। করোনাকালে ঘরে বসে থাকায় ইউটিউবে নিজেদের চ্যানেলে আরও বেশি করে সময় দিচ্ছেন তারা। কখনো নিজের চ্যানেলে কখনো সতীর্থের চ্যানেলে বিশেষজ্ঞ মন্তব্য করছেন ইনজামাম, রশিদ লতিফ, শোয়েব আখতার, রমিজ রাজারা। ইউটিউবে রমিজ রাজার সঙ্গে আলাপচারিতায় এ মন্তব্য করেন পাকিস্তানের সাবেক অধিনায়ক,কোচ, প্রধান নির্বাচক ও কিংবদন্তি এ ব্যাটসম্যান।

ইনজামাম বলেন,‌ ‘ভারতের সঙ্গে যখন খেলেছি, ওদের ব্যাটিং আমাদের চেয়ে ভালো ছিল। কিন্তু আমাদের ব্যাটসম্যানরা ৩০/৪০ রান করলেও সেটি ছিল দলের জন্য। ভারতের ব্যাটসম্যানরা ১০০ রান করলেও নিজেদের জন্য করত। দুই দলের মধ্যে এটাই ছিল পার্থক্য।’

পাকিস্তানের হয়ে ১২০ টেস্ট ও ৩৭৮ ওয়ানডে খেলেছেন ইনজামাম। তাঁর সময়ে মাঠের দ্বৈরথে ভারতের ওপর ছড়ি ঘুরিয়েছে পাকিস্তান। কিন্তু সাম্প্রতিককালে উল্টে গেছে পাশার দান। পাকিস্তানের ওপর ছড়ি ঘোরাচ্ছে বিরাট কোহলির ভারত। বিশ্বকাপে ভারতকে কখনো হারাতে পারেনি পাকিস্তান। সেটা অবশ্য ইনজামামদের সময়েও হতো। নিজেই এমন চারটি হার ম্যাচে হেরেছেন ইনজামাম।