Home / উপজেলা সংবাদ / কচুয়া / জেলা গণগ্রন্থাগার কর্মকর্তার কচুয়ার সোনার বাংলা সাহিত্য পাঠাগার পরিদর্শন

জেলা গণগ্রন্থাগার কর্মকর্তার কচুয়ার সোনার বাংলা সাহিত্য পাঠাগার পরিদর্শন

কচুয়া উপজেলার তেগুরিয়া (চাংপুর) সোনার বাংলা সাহিত্য পাঠাগারের চলমান শিক্ষা কার্যক্রম ও পাঠাগারে ব্যাপক পাঠক উপস্থিতি বৃদ্ধির লক্ষ্যে পরিদর্শন করা হয়েছে।

৮ মার্চ সোমবার দুপুরে চাঁদপুর জেলা সরকারি গণগ্রন্থাগার (লাইব্রেরিয়ানের) পক্ষে কর্মকর্তা আব্দুল করিম মানিক এসব পাঠাগার পরিদর্শন করেন এবং যাবতীয় ত্যথাদি সংগ্রহ করেন।

এসময় কচুয়ার পিপলকড়া সুফিয়া খাতুন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট ক্রীড়া সংগঠক কাজী মো: মোস্তফা কামাল,পাঠাগারের সভাপতি জিসান আহমেদ নান্নু,সাধারন সম্পাদক হাবিব মজুমদার জয়, পাঠাগার বিষয়ক সম্পাদক মাসুদ রানাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এসময় আব্দুল করিম মানিক কচুয়ার চাংপুর গ্রামে অবস্থিত সোনার বাংলা সাহিত্য পাঠাগারে পরিদর্শন কালে পাঠাগারের যাবতীয় কার্যক্রম ঘুরে দেখেন এবং পাঠাগারটি আরো বেশি পাঠকপ্রিয় গড়ে তুলতে বিভিন্ন পরামর্শ দেন এবং পাঠাগারের চলমান কার্যক্রম নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

উল্লেখ্য, সোনার বাংলা সাহিত্য পাঠাগারটি ২০১০ সালের ১৬ এপ্রিল প্রতিষ্ঠার পর থেকে এলাকার শিক্ষিত বেকার জনগোষ্ঠির শিক্ষা বিস্তার চাহিদা মেটাতে কাজ করে আসছে।

একই দিনে চাঁদপুর জেলা সরকারি গণগ্রন্থাগার (লাইব্রেরিয়ান) পক্ষে কর্মকর্তা আব্দুল করিম মানিক পিপলকড়া সুফিয়া খাতুন ফাউন্ডেশন পাঠাগার,পিপলকড়া সমাজকল্যান পাঠাগার,পালগিরি স্টুডেন্ট ক্লাব,বড়ইগাঁও একতা পাঠাগার,পলাশপুর অগ্রনী বহুমূখী পাঠাগার,কোয়া সেবা উন্নয়ন পাঠাগার,উত্তর কচুয়া পাঠাগার,রঘুনাথপুর অ্যামিটি সংস্কৃতি পাঠাগার ও শুয়ারুল গণ চেতনা পাঠাগারের যাকতীয় কার্যক্রম পরিদর্শন তথ্যাদি সংগ্রহ করেন।

কচুয়া প্রতিনিধি,৮ মার্চ ২০২১