Home / জাতীয় / রাজনীতি / জামায়াতের আরেকটি ইফতার মাহফিল বাতিল

জামায়াতের আরেকটি ইফতার মাহফিল বাতিল

দেশের রাজনীতিবিদ, আইনজীবী, বুদ্ধিজীবী, সাংবাদিক, ওলামা-মাশায়েখসহ বিভিন্ন পেশার বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ আয়োজিত ২য় ইফতার মাহফিল হঠাৎ করে বাতিল করা হয়েছে। এর আগের কূটনৈতিকদের সম্মনে আয়োজিত ইফতার মাহফিলটি বাতিল হয়েছে।

দলটির প্রচার বিভাগ থেকে পাঠানো বিবৃতিতে ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান বলেন, ‘অদৃশ্য শক্তির ইশারায় পবিত্র রমজান মাসে ইফতার মাহফিলের মতো একটি শান্তিপূর্ণ ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান বাতিল করতে আমাদের বাধ্য করার ঘটনায় আমরা বিস্মিত, স্তম্ভিত ও ক্ষুব্ধ।’

বিবৃবিতে বলা হয়, আমরা যথারীতি হোটেল বুকিং দিয়েছিলাম এবং তারা নিয়েছিল। কিন্তু হোটেল কর্তৃপক্ষ হঠাৎ করে ১২ জুন বিকালে মৌখিকভাবে এবং ১৩ জুন দুপুরে ইমেইলের মাধ্যমে হোটেল বুকিং বাতিল করে।

আগামী ২৫ জুন হোটেল সোনারগাঁওয়ে ইফতার হওযার কথা ছিল। এর আগে দি ওয়েস্টিনে কূটনৈতিকদের আয়োজনে ইফতার মাহফিলটিও বাতিল করা হয়েছিল।

ডা. শফিক বলেন, ‘বাংলাদেশ জামায়াতে ইসলামী প্রতি বছরই পবিত্র রমজান মাসে বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের সম্মানিত কূটনীতিক এবং দেশের রাজনীতিবিদসহ বিশিষ্ট নাগরিকদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করে আসছে। কিন্তু এ বছর অদৃশ্য শক্তির ইশারায় ইফতার মাহফিলের অনুষ্ঠান থেকে আমরা বঞ্চিত হচ্ছি।’

তিনি বলেন, এ ঘটনার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। আমাদের সঙ্গে এ আচরণের বিচারের ভার দেশের ১৬ কোটি মানুষের উপর ছেড়ে দিলাম।

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ০৩:৫০ পিএম, ১৪ জুন ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

ইন্টারনেট কানেকশন নেই