Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলবে সাবেক প্রধান শিক্ষক মাহমুদ হোসেন খোকার জানাযা ও দাফন
জানাযা ও দাফন

মতলবে সাবেক প্রধান শিক্ষক মাহমুদ হোসেন খোকার জানাযা ও দাফন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার পাঁচানী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক একে মাহমুদ হোসেন (খোকা স্যার) ইন্তেকাল করেছেন ( ইন্না লিল্লাহি..রাজিউন)।

১৩ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকেলে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়ে’সহ অসংখ্য ছাত্র-ছাত্রী, আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

উপজেলার পাঁচানী মিয়া বাড়িতে তার জন্ম। শুক্রবার বিকেল ২টা ১১৫ মিনিটের সময় তার প্রিয় শিক্ষাপ্রতিষ্ঠান উপজেলার পাঁচানী উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

মরহুমের বর্ণাঢ্য শিক্ষকতা জীবন ও আর্দশ সর্ম্পকে সংক্ষিপ্ত আলোচনা সসভায় বক্তব্য রাখেন, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ অ্যাড.নুরুল আমিন রুহুল, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মনজুর আহমদ, পাঁচআনী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এসএম মহসিন, পাঁচানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কামরুজ্জামান, মরহুম মাহমুদুল হাসান খোকা স্যারের সন্তান মোঃ আকিব মাহমুদসহ বিভিন্ন নেতৃবৃন্দ

উপজেলার পাঁচানী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক একে মাহমুদ হোসেন (খোকা স্যার) উপজেলার মোহনপুর ইউনিয়নের পাঁচানী মিয়া বাড়ীর সন্তান। তিনি পাঁচানী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক। ২০১০ সালে তিনি পাঁচানী উচ্চ বিদ্যালয় থেকেই অবসর গ্রহণ করেন।

নামাজে জানাযায় চাটার্ড অ্যাকাউন্টেন্ট মোঃ সাইফুল ইসলাম, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মনজুর আহমদ, শিল্পপতি আলহাজ¦ কাজী মিজানুর রহমান, পাঁচআনী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এসএম মহসিন, মতলব উত্তর থানার ওসি নাসির উদ্দিন মৃধা, উপজেলা বিএনপি নেতা মোঃ তোফায়েল,পাঁচানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কামরুজ্জামান, ছেংগারচর পৌর আ’লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী,

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন, সদস্য কাজী হাবীবুর রহমান, কাজী মাহাবুবুর রহমান, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও অত্র বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র,অ্যাড.সেলিম মিয়া, জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য ও প্রাক্তন শিক্ষার্থী সাংবাদিক মোঃ বোরহান উদ্দিন ডালিম, প্রাক্তন শিক্ষাথী মোঃ জুয়েলসহপ্রাক্ত শিক্ষার্থী,শিক্ষক, পাঁচআনী স্কুলের ম্যানেজিং কমিটির সসদস্যবৃন্দ,ও প্রত্যন্ত এলাকার সুধিবৃন্দ,সাংবাদিক, বিভিনন্ন স্কুলের শিক্ষক,বিভিন্ন রাজনৈতিক,সামজিক ও ধর্মপ্রাণ মুসলমানরা অংশ গ্রহণ করে। জানাযায় ইমামতি করেন জাফেজ মাওলানা মোঃ ইব্রাহিম সাহেব এখলাছপুর।

প্রতিবেদক : খান মোহাম্মদ কামাল, ১৪ ফেব্রুয়ারি ২০২০

ইন্টারনেট কানেকশন নেই