Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলব দক্ষিণে ২৫ পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর

মতলব দক্ষিণে ২৫ পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর

সাংসদ আলহাজ্ব এড. মোঃ নুরুল আমিন রুহুল এমপি বলেন, গরীব দুঃখী মানুষের মুখে হাঁসি ফোটানোই ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন। তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন, গৃহহীন ও ছিন্নমূল পরিবারকে পুর্নবাসনের মধ্য দিয়ে সে স্বপ্ন পূরণ করেন।

২৩ জানুয়ারি সকাল ১০টার দিকে গণভবন থেকে দেশের ৬৬ হাজার ১শ ৮৯টি পরিবারকে একযোগে ভূমি ও গৃহ প্রদানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মতলব দক্ষিণ উপজেলা প্রশাসন আয়োজিত প্রধানমন্ত্রী কর্তৃক ভূমি ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রধান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার এ স্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রীর জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানের টেরিস্টোরিয়াল সম্প্রচারের সাথে সংযুক্ত থেকে মতলব দক্ষিণে ২৫টি পরিবারকে জমি ও গৃহের এবং চরপাথালিয়া আশ্রয় প্রকল্পের ২৫ জন গৃহহীন পরিবারের মাঝে দলিল হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে নুরুল আমিন রুহুল এমপি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মুজিববর্ষে গৃহহীন ভূমিহীনদের ঘর উপহার বাংলাদেশের মানুষের জন্য আজ একটি বড় উৎসবের দিন।

যখন এ পরিবারগুলো প্রধানমন্ত্রীর দেয়া ঘরে বসবাস করবে, তখন বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে এবং শান্তি পাবে লাখো শহীদদের আত্মা। কারণ এসব দুঃখী মানুষের সুখে হাসি ফোটানোই ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লক্ষ্য। তাই সুবিধাভোগী সবাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফিরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) নুসরাত শারমিন, অফিসার ইনচার্জ মোহাম্মদ মহিউদ্দিন মিয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান মুবিন সুজন, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী বেগম রুনু, জেলা কৃষকলীগের আহবায়ক জয়নাল আবেদীন প্রধান, পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, উপজেলা আ’লীগ নেতা দেওয়ান রেজাউল করিম, লিয়াকত আলী প্রধান, মোফাজ্জল হোসেন, খাদেরগাঁও ইউপি চেয়ারম্যান শহিদ মঞ্জুর হোসেন রিপন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক গোলাম মোস্তফা, পৌরসভার প্যানেল মেয়র আবুল বাসার পারভেজ মিয়াজী, নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি গোলাম রাব্বানী, মতলব ডিগ্রি কলেজের সাবেক এবিএস রহমত উল্লাহ চৌধুরী,মতলব পৌর যুবলীগের সভাপতি সোহাগ সরকার, ছাত্রলীগ নেতা রিয়াদুল আলম রিয়াদ সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ এবং সামাজিক, রাজনৈতিক, সাংবাদিক, জনপ্রতিনিধি ও সুধীজন।

প্রতিবেদক:মাহফুজ মল্লিক,২৩ জানুয়ারি ২০২১