Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে জব্দকৃত ইলিশ এতিমখানায় বিতরণ

মতলবে জব্দকৃত ইলিশ এতিমখানায় বিতরণ

চাঁদপুর মতলব দক্ষিণে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনের বাস্তবায়নের লক্ষ্যে অভিযান চালিয়ে অবৈধ চায়না চাই ও ইলিশ মাছ জব্দ করা হয়েছে। স্থানীয় ৩টি এতিমখানায় ইলিশ মাছগুলো বিতরণ করা হয়।

২২ অক্টোবর,বৃহস্পতিবার ভোর ৫টা থেকে সকাল ৯টায় মতলব বাজার এলাকা থেকে মেঘনা নদীর মোহনা পর্যন্ত এ অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা হক। এসময় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ফারহানা আক্তার রুমা ও পুলিশ ফোর্স উপস্থিত ছিলেন।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা গেছে,অভিযানে প্রতিটি ৫২ হাত লম্বা এরূপ ১০টি চায়না চাই, ৪টি গচি জাল সহ ২ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। পাশাপাশি স্থল পথে বিভিন্ন বাজার মনিটরিং করার সময় সংখ্যায় ১৬টি ওজনে ১২ কেজি মা ইলিশ জব্দ করা হয়। পরে নিউ হোস্টেল মাঠে জালও চাইগুলো পুড়িয়ে বিনষ্ট করা হয়।

অভিযানে সার্বিক নেতৃত্ব ও পরিচালনা প্রদান করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোসাঃ ফারহানা আকতার রুমা।এছাড়া ক্ষেত্র সহকারী সোহরাব হোসেন, মাঠ সহকারী চয়ন ঘোষ, এএসআই মোঃ রফিকুল ইসলামসহ পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা হক বলেন, মা ইলিশ রক্ষা ও সংরক্ষণে সকলকে এগিয়ে আসতে হবে। মৎস্য সম্পদ রক্ষায় উপজেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

প্রতিবেদক:মাহফুজ মল্লিক,২২ অক্টোবর ২০২০

ইন্টারনেট কানেকশন নেই