Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ছেংগারচর মডেল সরকারি উবিতে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান
Matlab uddar-chandpurtimes2

ছেংগারচর মডেল সরকারি উবিতে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের ২০১৯ইং সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করা হয়েছে। একই সাথে ২০১৮-১৯ ইং সালের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত মিলাদ মাহফিলে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বেনজির আহম্মেদ মুন্সী।

সিনিয়র শিক্ষক আব্দুল খানের পরিচালনায় মিলাদ মাহফিল ও দোয়ার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী আব্দুল কাইয়ুম খান।

মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন,ছাত্র-ছাত্রীরা দেশ ও জাতির সম্পদ, আজ ও আগামীর ভবিষ্যৎ। তাদের সামাজিক ও নৈতিক মূল্যবোধের উপরই নির্ভর করে রাষ্ট্রের উন্নয়ন ও সাফল্য। তাই ছাত্রজীবন মানুুষের জীবন গঠনের প্রস্তুতিকাল। এই সময়েই তাদেরকে জীবনের আদর্শ কাঠামো তৈরি করতে হবে, যাতে তারা ভবিষ্যতে দেশ ও জাতির প্রতি দায়িত্ব পালন করতে পারে।

ইউএনওশারমিন আক্তার আরো বলেন, ছাত্র-ছাত্রীরা তারা দেশের ভবিষ্যৎ ও আগামী দিনের কর্ণধার। তাই ছাত্রছাত্রীদের চেতনায় থাকবে মনুুষ্যত্ববোধের দীক্ষা, মনমানসিকতা হবে সুন্দর। আচার আচরণ হবে নম্্র, ভদ্র, বিনয়ী আর সামগ্রিকভাবে তাদের কর্মে প্রতিফলিত হবে দেশ ও জাতির কল্যাণ ও গঠনমূূলক গবেষণা। তাই ছাত্রছাত্রীদের মাথার চুল থেকে পায়ের নখ পর্যন্ত থাকা চাই আদর্শিক ছাপ এবং ছাত্রজীবনের দাবির প্রতি যতœœশীল।

তিনি আরো বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের ভবিষ্যৎ। তারাই আগামী দিনের সমাজ বিনির্মাণে ভূমিকা রাখবে। ছাত্ররাই দেশের ভবিষ্যৎ এবং একটি সুষ্ঠু সমাজ বিনির্মাণে তাদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই ছাত্র-ছাত্রীদেরকে সমাজ বিনির্মাণের কারিগর হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে।

তিনি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, নিজের মেধা ও মননকে পরিশীলিত করতে লেখাপড়ার পাশাপাশি খেলাধূলা ও সাংস্কৃৃতিক কর্মকা-ে সম্পৃক্ত করতে হবে। শুধু ভালো ছাত্র হিসেবে নয় বরং যথাযথ আদর্শ ও মূল্যবোধে নিজেকে গড়ে তুলতে হবে। এছাড়া শিক্ষা জীবন শেষে কর্মক্ষেত্রেও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের মানুুষের জন্য কাজ করতে হবে।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিশিষ্ট সমাজ সেবক আ’লীগ নেতা আলহাজ¦ অলিউল্লাহ সরকার, ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য কামাল হোসেন খান, আযহারুল ইসলাম দুলাল, বদিউর রহমান ঢালী,বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আয়েত আলী, মোঃ গোলাম সারোয়ার, মোঃ ইউনুস আলী সরকার, উম্মে সালমা মল্লিাকা,

মোঃ শাহিন মিয়া, মোঃ আইয়ুব আলী, নার্গীস আক্তার, গোলাম মোস্তফা, রুমা আক্তার, মোঃ মোহসিন মিয়া, সালঅউদ্দিন, মোঃ আবুল কালাম, মোঃ আফজাল খান, কমল বাবু, মোঃ শাহিন ভুইয়া,পরীক্ষার্থী শিহাব হোসেন, মারজিয়া রহমান নিতি, দশম শ্রেণীর শিক্ষার্থী বারিয়া আক্তার প্রমূখ। মিলাদ ও দোয়া মাহফিলে বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী,

শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। মিলাদ ও দোয়া পরিচালনায় করেন ছেংগারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের হেড মাওলানা মোঃ কবির আহম্মেদ।