Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / দুঃসময়ে মজুদদারী রুখতে খবরদারি করছেন চেয়ারম্যান শফিক
দু-ঃসময়ে মজুদদারী রুখতে খবরদারি করছেন চেয়ারম্যান শফিক

দুঃসময়ে মজুদদারী রুখতে খবরদারি করছেন চেয়ারম্যান শফিক

করোনাভাইরাস নিয়ে দেশের চলমান ‘দুঃসময়ে যেখানে হবে মজুদদারী, সেখানেই চলবে খবরদারি’ এ শ্লোগান সামনে নিয়ে মাঠে নেমেছে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ১ নং বালিথুবা প্রশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান ।

২১ মার্চ দুপরে এক প্রবাসীর স্ত্রী অতিরিক্ত বাজার করে বাড়ি পেরার পথে গ্রাম-পুলিশ দিয়ে বাজার জব্দ করেন চেয়াম্যান দু’বস্তা চাল। পরে জব্দকৃত চাল এতিমখানায় দিয়ে দেন চেয়াম্যান। ২২ মার্চ একই ভাবে জব্দ করে আরো ৩ প্রবাসীর স্ত্রীদের ক্রয়কৃত অতিরিক্ত বাজার মধ্যে ৪ বস্তা চাল ও ৫ লিটার সয়াবিন তৈল। জব্দ করা ক্রয়কৃত বাজারের অর্ধেক রেখে বাকি অর্ধেক প্রবাসীদের স্ত্রীদের দিয়ে দেয়া হয়।

সংশ্লিষ্ট সূত্র ও এলাকাবাসী জানায়, ২২ মার্চ রোববার উপজেলার চান্দ্রা বাজার থেকে জৈনিক প্রবাসীর স্ত্রী তার সংসারের প্রয়োজনের চেয়ে অতিরিক্তি ৫০ কেজি ওজনের তিন বস্তা চাউল, আলু, তৈল , লবনসহ বিভিন্ন পণ্য ক্রয় করে বাজার থেকে রিক্সায় বাড়ি রওনা দেয়। এ খবর শুনে উক্ত ইউনিয়নের ইউপি চেয়ারম্যান শফিকুর রহমান পাটওয়ারী তার পরিষদের চৌকিদার পাঠিয়ে ওই প্রবাসীর স্ত্রী সহ তার ক্রয় করা পণ্য আটক করে ইউপি কার্যালয়ে নিয়ে আসে। একপর্যায়ে জিঙ্গাসাবাদে ইউপি চেয়ারম্যান নিশ্চিত হন প্রবাসীর স্ত্রী তার প্রয়োজনের চেয়ে মাত্রাতিরিক্ত পন্য ক্রয় করেন।

এ বিষয়ে  ইউপি চেয়ারম্যান শফিকুল রহমান পাটওয়ারী চাঁদপুর টাইমসকে জানান, ‘ করোনভাইরাস নিয়ে দেশে চলমান এই দুঃসময়ে এখন থেকে যেখানে চলবে মজুমদারী, সেখানেই চলবে খবরদারী এ শ্লোগান নিয়ে আমার ইউনিয়নের হাটবাজারে প্রতিদিন মনিটরিং চলবে। কেউ যেন প্রয়োজনের তুলনায় মাত্রাতিরিক্তি নিত্য প্রয়োজনীয় পণ্য ক্রয় করতে না পারে সে জন্য জনস্বার্থে আমার কঠোর ভূমিকা থাকবে। শুধু তাই নয় দেশের এই দুঃসময়ে একজন ক্রেতার কাছে মাত্রাতিরিক্ত পণ্য বিক্রির দায়ে চান্দ্রা বাজারের দোকানিকে সাময়িক শাস্তি দিয়ে ছেড়ে দেই।

ফরিদগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি বলেন, দেশের চলমান এই দুঃসময়ে জনস্বার্থে সবার মধ্যেই মানবিক গুনাবলি জাগ্রত হতে হবে। যার দৃষ্টান্ত স্থাপন করেছেন চেয়ারম্যান শফিকুল রহমান পাটওয়ারী। আরো পড়ুন- ফরিদগঞ্জে করোনার মধ্যেও নিস্তার নেই কিস্তির গ্রাহকদের

প্রতিবেদক :  শিমুল হাছান ২৩ মার্চ ২০২০