Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় বিজয় দিবস পালিত

কচুয়ায় বিজয় দিবস পালিত

চাঁদপুর কচুয়ায় উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন যথাযোগ্য মর্যাদায় ১৬ই ডিসেম্বার মহান বিজয় দিবস ও জাতীয় দিবসের কর্মসূচি পালন করেছে।

দিবসটি উদযাপন উপলক্ষে রোববার(১৬ ডিসেম্বর) সূর্যদয়ের সাথে সাথে কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী জানানো হয়।

এসময় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি’র নেতৃত্বে নেতাকর্মীরা শ্রদ্ধাঞ্জলী জানান।

এছাড়া উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামীলীগ, কচুয়া প্রেসক্লাব, আলোর মশাল, নির্ভর রক্তাদাতা সংস্থা সহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী জানান। এছাড়াও বিশ্ব প্রবাসী মুজিবলীগের পক্ষে যুব মহিলালীগ নেত্রী ফারহানা পারভীন। ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী ও শ্রীরামপুরে র‌্যালী বের করেন।

সকাল সাড়ে ৮ টায় কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হয় পুলিশ, আনসার-বিডিপি, বয়স্কাউট ও গার্লস গাইডদের কুচকাওয়াজ।

সকাল ১১ টার দিকে উক্ত বিদ্যালয় মাঠে অনারম্বর অনুষ্ঠানের মাধ্যমে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজের সভাপতিত্বে ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আনোয়ার হোসেনের সঞ্চালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুমন দে, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুল মমিন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মাহাবুবুল আলম। উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ আয়োজন করা হয়। এছাড়াও উপজেলার বিভিন্ন স্থানে শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের উদ্যোগে দিবসটি যথাযথ মর্যাদায় পালন করা হয়।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু
১৬ ডিসেম্বর,২০১৮