Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চান্দ্রায় দুই ভাইকে হামলার প্রতিবোদে এলাকাবাসীর মানববন্ধন

চান্দ্রায় দুই ভাইকে হামলার প্রতিবোদে এলাকাবাসীর মানববন্ধন

চাঁদপুর সদর উপজেলার ১২নং চান্দ্র ইউনিয়নের চাঁদা না পেয়ে অটো-রিক্সা চালক দুই সহোদর ভাইকে কুপিয়ে আহত ও হত্যার চেষ্টার ঘটনার প্রতিবাদে এবং সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবীতে মানববন্ধন করেছে নিরীহ এলাকাবাসী।

১ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেলে ইউনিয়নের ১নং ওয়ার্ডের মধ্যবাখরপুর গাজী স্কুলের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে ওই এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার এবং বয়সের কয়েক’শ নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

ঘটনার বিবরণে জানা যায়, চান্দ্রা ইউনিয়ন ১নং ওয়ার্ডের মধ্যবাখরপুর এলাকার মোহাম্মদ আলী পাটোয়ারী পুত্র সোহেল পাটোয়ারী ও শিমুল পাটোয়ারী অটো-রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করে থাকে। কিছুদিন আগে তাদের কাছে স্থানীয় সন্ত্রাসীরা দুই লাখ টাকা চাঁদা দাবি করে। দাবীকৃত চাঁদার টাকা না পেয়ে গত ১৭ আগস্ট বিকেলে স্থানীয় মৃত আবু বেপারীর পুত্র মিজু বেপারী, নাতি তাজু বেপারী (২৫)ও রবু বেপারী, রসু বেপারীর পুত্র মুরাদ (২৪), সিরাজ বেপারীর পুত্র দেলু বেপারীসহ অজ্ঞাত সন্ত্রাসীরা সোহেল পাটোয়ারী ও শিমুল পাটোয়ারীকে কুপিয়ে রক্তাক্ত জখম করে।

এসময় ডাক-চিৎকারে এলাকাবাসী ছুটে এসে অহতদের উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করায়। ধারালো অস্ত্রের আঘাতে দুই সহোদর ভাইয়ের শরীরের বিভিন্ন অংশ মারাত্মকভাবে জখম হয়েছে। বর্তমানে তারা চিকিৎসাধীন রয়েছে।

এদিকে এই ঘটনায় আহত সোহেল পাটোয়ারী ও শিমুল পাটোয়ারীর নিরীহ পিতা মোহাম্মদ আলী পাটোয়ারী বাদী হয়ে আদালতে একটি মামলা দায়ের করেছে। যার মামলা নং সিআর ৩৮৫/২০। পরবর্তীতে উল্লেখিত অভিযোগের আলোকে ২৮ অগস্ট চাঁদপুর মডেল থানায় মামলা রুজু করা হয়েছে।

বিক্ষুব্ধ এলাকাবাসী জানায়, উল্লেখিত আসামীরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও মাদক কারবারের সাথে জড়িত। তাদের বিরুদ্ধে থানায় এবং আদালতে একাধিক মামলা রয়েছে। এই সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে জড়িতদের দ্রুত আটক করে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানিয়েছে নিরীহ এলাকাবাসী।

মানববন্ধনে উপস্থিত ছিলেন স্থানীয় মুরুব্বী দুদু খান, মুক্তার খান, লিটন খান, মিজান খান, মোহাম্মদ আলী পাটোয়ারী, মিজান পাটোয়ারী, হালিম পাটোয়ারী, আমজাদ গাজী, সুবহান গাজী, ইলিয়াস গাজীসহ এলাকার শান্তিপ্রিয় জনগণ।

প্রতিবেদক:আশিক বিন রহিম,১ সেপেটম্বর ২০২০

ইন্টারনেট কানেকশন নেই