Home / বিশেষ সংবাদ / চাকরি প্রত্যাশী: ‘জব দাও, না হয় বুকে গুলি চালাও’

চাকরি প্রত্যাশী: ‘জব দাও, না হয় বুকে গুলি চালাও’

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে ২০১৮-এর মৌখিক পরীক্ষায় অংশ নেওয়া চাকরি প্রত্যাশীদের প্যানেল গঠন করে নিয়োগের দাবিতে অবস্থান কর্মসূচি পালিত হচ্ছে।

রোববার (১১ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে এ অবস্থান কর্মসূচি পালিত হচ্ছে।প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ প্যানেল প্রত্যাশী কমিটি-২০১৮ একই দাবিতে মানববন্ধনও আয়োজন করে।

কর্মসূচিতে অংশ নেওয়া চাকরি প্রত্যাশীদের ‘হয় জব দাও, না হয় বুকে গুলি চালাও’, ‘লাশ হয়ে ফিরতে চাই, তবু বেকার হয়ে…’ ইত্যাদি প্ল্যাকার্ড বহন করতে দেখা যায়।

প্যানেলের উপ-কমিটির প্রধান আবু হাসান মানববন্ধনে বলেন, প্রায় দুই শতাধিক সংসদ সদস্য, মন্ত্রী, প্রতিমন্ত্রী ডিও লেটার এবং গত ২৬ আগস্ট অনুমতি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশ করা সত্ত্বেও প্যানেল গঠন করে আমাদের নিয়োগের কোনো উদ্যোগ নেওয়া হয়নি। তাই করোনা অবস্থাকে বিবেচনায় এনে দ্রুত প্যানেল গঠন করে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী সবাইকে নিয়োগ দেওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আমরা প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি। নিয়োগ পরীক্ষায় লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ ও বঞ্চিত চাকরি প্রত্যাশীদের সবাইকে নিয়োগের দাবি জানাচ্ছি আমরা।

মানববন্ধনে সংগঠনের প্রচার সম্পাদক ইলিয়াস ভূঁইয়া বলেন, প্রধানমন্ত্রী ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন মুজিববর্ষে কেউ বেকার থাকবে না। আমরাও সেই ঘোষণাটির বাস্তবায়ন চাই। ঘরে ঘরে চাকরি দেওয়ার যে প্রতিশ্রুতি প্রধানমন্ত্রী দিয়েছিলেন তা প্রায় ৩০ হাজার চাকরিপ্রার্থীকে প্যানেলে নিয়োগ দেওয়ার মাধ্যমেই অনেকাংশে বাস্তবায়িত হবে।

বার্তাকক্ষ, ১১,অক্টোবর ২০২০;

ইন্টারনেট কানেকশন নেই