Home / চাঁদপুর / চাঁদপুরে বিজয় মেলাকে হাসান আলী মাঠ থেকে সরানোর অনুরোধ শিক্ষামন্ত্রীর
dipu moni

চাঁদপুরে বিজয় মেলাকে হাসান আলী মাঠ থেকে সরানোর অনুরোধ শিক্ষামন্ত্রীর

চাঁদপুরের মুক্তিযুদ্ধের বিজয় মেলা স্কুলমাঠ থেকে সরিয়ে নিতে এবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি তার মতামত ব্যক্ত করলেন। তিনি ১০ বছর ধরে স্থানীয় হাসান আলী সরকারি স্কুলমাঠে মাসব্যাপী আয়োজিত মেলাটির প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করে আসছিলেন।

২৭ বছর ধরে এই খেলার মাঠটিতে মাসব্যাপী বিজয় মেলা হওয়ার কারণে প্রশাসন, পৌরসভা এমনকি সুশীল সমাজসহ সাধারণ মানুষ বিরক্তবোধ করছিল। কারণ এই স্বল্পপরিসরের মাঠটির পাশে স্কুলটির বার্ষিক পরীক্ষার মধ্যেই বিজয় মেলা চলার কারণে শিক্ষার্থীদের শিক্ষার পরিবেশ ব্যাহত হচ্ছিল। কিন্তু মেলায় উদ্যোক্তারা কোনোভাবেই মেলা অন্যত্র সরিয়ে নিতে চাননি।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শুক্রবার প্রধান অতিথি হিসেবে মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদ্বোধনকালে তার বক্তব্যে বলেন, ঐতিহাসিক এ বিজয় মেলা চাঁদপুরের ঐতিহ্যকে লালন করছে, এতে সন্দেহ নেই। কিন্তু সময়ের পরিবর্তনে এবং একটি বিদ্যালয়ের পরিবেশ-পরিস্থিতি ও সমাজের অন্য লোকজনের দাবির পরিপ্রেক্ষিতে মেলাটি আসলেই স্থানান্তর করার প্রয়োজন। তিনি বলেন, এই স্থানটির জন্য আবেগ কাজ করতে পারে; কিন্তু আমাদের দেখতে হবে এর চেয়ে ভালো কোনো জায়গা যদি থেকে থাকে তাহলে এটিকে স্থানান্তর করা প্রয়োজন। তাই আগামী বিজয় মেলা অন্যত্র ভালো জায়গায় করার জন্য উদ্যোক্তাদের অনুরোধ জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মাহবুবুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, মেলার স্টিয়ারিং কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ, চেয়ারম্যান বদিউজ্জামান কিরণ, মহাসচিব হারুন আল রশিদ প্রমুখ।

বার্তা কক্ষ, ৭ নভেম্বর ২০১৯

ইন্টারনেট কানেকশন নেই