Home / উপজেলা সংবাদ / হাইমচর / চাঁদপুর হাইমচরের নিখোঁজ ইমাম চট্টগ্রামে উদ্ধার

চাঁদপুর হাইমচরের নিখোঁজ ইমাম চট্টগ্রামে উদ্ধার

চাঁদপুর হাইমচরের মধ্য ভিঙ্গুলিয়া মসিজদ হতে রাতের আঁধারে নিখোঁজ হওয়া ইমাম আশ্রাফ আলী কাউছারকে চট্টগ্রাম হাটহাজারি রেলস্টেশন থেকে উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২৬ জুলাই) চাঁদপুর সদর মডেল থানা ও চট্টগ্রাম হাটহাজারি থানার যৌথ সহযোগিতায় তাকে উদ্ধার করা হয়। নিখোঁজ হওয়া ইমাম তার পিতার কাছ থেকে দাবিকৃত টাকা না পেয়ে নিজেকে অপহৃত কারি সাজাতে চট্টগ্রাম চলে যান ।

জানাযায়, চাঁদপুর সদরের লক্ষীপুর ইউনিয়নের দোকানঘর এলাকার মাও.তোয়া মিয়ার বড় ছেলে আলগী উত্তর ইউনিয়নের মধ্য ভিঙ্গুলিয়া আল-আজিজিয়া জামে মসজিদের ইমাম মাও.মো.আশ্রাফ আলী কাউছার বুধবার (২৪ জুলাই) গভীর রাতে নিখোঁজ হন।

নিখোঁজ হওয়ার পর থেকে মসজিদ কমিটির নেতৃবৃন্দ ও তার বাবা হাইমচর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। তাকে খোঁজা-খোঁজি করতে থাকেন তার পরিবারের লোকজন।

বৃহস্পতিবার ইমামের বাবা তোহা মিয়ার কাছে তার ছেলে কাউছারের মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে ৫০ হাজার টাকা দাবি করা হয়। এসএমএসে বলা হয় দাবি কৃত টাকা পেলে তার ছেলেকে ছেড়ে দেয়া হবে।

তোয়া মিয়া চাঁদপুর মডেল থানাকে বিষয়টি অবগত করলে চাঁদপুর মডেল থানা পুলিশ ও চট্টগ্রাম হাটহাজারি থানা পুলিশের সহযোগিতায় তাকে চট্টগ্রাম রেলস্টেশন থেকে উদ্ধার করা হয়।
শনিবার (২৬ জুলাই ) বেলা ১১টায় তোহা মিয়া তার ছেলে আশ্রাফ আলী কাউছারকে হাইমচর থানায় নিয়ে আসেন।

এ সময় আশ্রাফ আলী সাংবাদিকদের জানান,তিনি একজন ভালো গাড়ি চালক। তিনি মসজিদে ৬ হাজার টাকা বেতনে সংসার চালাতে হিমশিম খাচ্ছেন। তাই তিনি গাড়ি ক্রয় করার জন্য তার বাবার কাছে ৫০ হাজার টাকা চেয়েছেন। টাকা না দেয়ায় অপহরণ হয়েছে মর্মে নাটক সাজাতে বুধবার রাত অনুমানিক ১২ টায় তিনি চাঁদপুর থেকে ঢাকা যান।

ঢাকা থেকে চট্টগ্রাম রেলস্টেশন গিয়ে তার বাবার মোবাইলে ৫০ হাজার টাকা দাবি করে এসএমএস পাঠান। তাকে পুলিশের সহায়তায় উদ্ধারের পর হাইমচরে একটি ‘গুজব নাটক’র অবসান হলো।

মো. ইসমাইল হোসেন
২৭ জুলাই ২০১৯