Home / আরো / খেলাধুলা / চাঁদপুর স্টেডিয়ামে বাংলাদেশ যুব গেমসের উদ্বোধন

চাঁদপুর স্টেডিয়ামে বাংলাদেশ যুব গেমসের উদ্বোধন

চাঁদপুর স্টেডিয়ামে সোমবার (১৮ ডিসেম্বর ) সকাল ১০ টায় শুরু হলো ৭ দিনব্যাপি বাংলাদেশ যুব গেমস্। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে সারাদেশের ন্যায় চাঁদপুরেও এ গেমসের আয়োজন করা হয়েছে। দেশব্যাপি এ প্রতিযোগিতা জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ে তিনটি ধাপে অনুষ্ঠিত হচ্ছে । জেলা পর্যায়ে সোমবার থেকে থেকে ২৪ ডিসেম্বর, বিভাগীয় পর্যায়ে ৬ থেকে ১৫ জানুয়ারি এবং জাতীয় পর্যায়ে এ যুব গেমসের কার্যক্রম চলবে ৯ থেকে ১৭ মার্চ।

এদিকে সোমবার সকালে চাঁদপুরে জেলা ক্রীড়া সংস্থার সামনে থেকে ৭ দিনব্যাপি বাংলাদেশ যুব গেমস্ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরে বের হয়। এরপর চাঁদপুর স্টেডিয়াম প্রধান অতিথি হিসেবে মাঠে বেলুন উড়িয়ে খেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল।

এ সময় তিনি বলেন, ‘বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন একটি যুগান্তকারী সিন্ধান্ত নিয়েছে এ খেলার মাধ্যমে। শুধু তাই নয়, বিভাগ থেকে এখন জেলা ও উপজেলা পর্যায়ে বাংলাদেশ যুব গেমস্ পৌঁছে দিয়েছে। একটি জাতি গড়ার ক্ষেত্রে ক্রীড়ার বিশেষ ভূমিকা রয়েছে। আমাদের সমাজে যুবকরা দেশের ভবিষ্যৎ। দেশে সোনার বাংলা প্রতিষ্ঠিত করতে যুবকদের ভূমিকার বিকল্প নেই। খেলাধুলাই একমাত্র নির্মল আনন্দের উৎসাহ।

তিনি আরো বলেন,‘ যুকবরা নিয়মিতি খেলার মধ্যে পড়ে তাকলে অপরাধ তেকে দুরে তাকতে পারবে। বর্তমানে মাদকের যে ভয়াবহ অবস্থা,তার থেকে পরিত্রান পেতে হলে যুবকদেরকে খেলার মধ্যে আসক্ত করতে হবে। চাঁদপুরে ক্রীড়া অনেক এগিয়ে গেছে। আমরা আশা করি, চাঁদপুর থেকে বাংলাদেশ যুব গেমস্ খেলোয়াড়রা বিভাগীয় পর্যায়ে শেষ্ঠত্ব অর্জন করবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো.শওকত ওসমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা,কচুয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলিমা আফরোজ, মতলব উত্তরের উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, শাহরাস্তি উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. হাবিব উল্লাহ মারুফ, ফরিদগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা এ এইচ এম মাহফুজুর রহমান, মতলব দক্ষিণের উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিদুল ইসলাম, হাজীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়–য়া, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী ও ফুটবল উপ-কমিটির সাধারণ সম্পাদক শাহির হোসেন পাটওয়ারী।

বাংলাদেশ যুব গেমস্ সম্বন্ধে জানতে চাইলে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু বলেন, যুব গেমস্ আগে রাজধানী ঢাকাতে অনুষ্ঠিত হতো। সেখানে বিভিন্ন বাহিনীর খেলোয়াড়রা অংশ নিতেন। কিন্তু বর্তমান সরকার তৃণমূল পর্যায় থেকে বিভিন্ন ইভেন্টে খেলোয়াড় সৃষ্টি করার জন্যে সারাদেশেই এ যুব গেমসের আয়োজন করেছে।

জেলা পর্যায়ে ১০টি ইভেন্টের আয়োজন করা হবে। এর মধ্যে থাকবে ফুটবল, কাবাডি,ভলিবল, অ্যাথলেট, সাঁতার, ব্যাডমিন্টন ও দাবা। এর মধ্যে প্রত্যেক খেলোয়াড়ই ৫ টি ইভেন্টে অংশ নিতে পারবে।

প্রতিবেদক : শরীফুল ইসলাম
আপডেট, বাংলাদেশ সময় ৫:১০ পিএম, অক্টোবর ২০১৭
এজি

শেয়ার করুন
x

Check Also

Sheuli Mukhopodday

বিয়ে ছাড়াই পুত্র সন্তানের জন্ম দিলেন সেই নারী চিকিৎসক

বিয়ে ...