Home / চাঁদপুর / চাঁদপুর সিভিল সার্জনের সাথে ওনার্স এসোসিয়েশনের মতবিনিময় সভা

চাঁদপুর সিভিল সার্জনের সাথে ওনার্স এসোসিয়েশনের মতবিনিময় সভা

আশিক বিন রহিম:
চাঁদপুরে জেলা সিভিল সার্জেনের সাথে স্বাস্থ্য সেবার মান উন্নয়নে স্থানীয় স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে রোটারী ভবনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন রথিন্দ্রনাথ মজুমদার। এসময় তিনি তার বক্তব্যে বলন, ‘ক্লিনিক এবং ডায়গনষ্টিক প্রতিষ্ঠানগুলো একটি সেবামুলক প্রতিষ্ঠান। তাই এখানে সবাইকে অর্থের চেয়ে সেবার কথাই আগে ভাবা উচিত। শহরে অনেক ডায়াগনষ্টিক সেন্টার রয়েছে তার পরেও নতুন প্রতিষ্ঠান হতে পারে কিন্তু এক্ষেত্রে আমাদের কাছে অনুরোধ, আপনারা সকল প্রকার নিয়ম কানুন মেনে প্রতিষ্ঠান দিবেন।’

তিনি আরো বলেন, ‘প্রাইভেট হাসপালগুলোর অপ্রয়োজনে কোনো রুগির অপারেশন করবেন না। অনেক প্রাইভেট ক্লিনিকের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, প্রায়োজন ছাড়াও রুগীদের অপারেশন করিয়ে থাকেন। এখন থেকে শুধুমাত্র প্রজোয্য ক্ষেত্রেই সার্জারী করাবেন।

চাঁদপুরের কোনো কোনো হাসপাতাল বা ডায়গনষ্টিক সেন্টারে বিভিন্ন কাজের মুল্য একেক রকম রাখা হয়। এ ব্যাপারে প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়গনষ্টিক ওনার্স এসোসিয়েশন নেতৃবৃন্দের দৃষ্টি কামনা করে সিভিল সার্জন বলেন, ‘প্রায়োজনে আপনারা সবাই এক সাথে বসে আলোচনার মাধ্যমে মূল্য তালিকা নির্ধারণ করুন। যাতে সকল প্রতিষ্ঠানই এক রকম মুল্য থাকে। তবে এ ক্ষেত্রে রুগিদের কাছ থেকে কনো মতেই অতিরিক্ত মুল্য রাখা যাবেনা।’

জেলা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. আশ্রফ আহম্মেদ চৌধুরীর পরিচালনায় অন্যান্যে মাঝে বক্তব্য রাখেন, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযুদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, আত্ম নিবেদিতা মহিলা সংস্থা চাঁদপুর জেলা শাখার নির্বাহী পরিচালক মোস্তাফিজুর রহমান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা, নুরুল হুদা, জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. মাহমুদুন নবী মাসুম, জেলা প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়গনষ্টিক ওনার্স এসোসিয়েশনের সভাপতি ডা. এসএম সহিদুল্লাহ, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, প্রিমিয়ার হাসপাতালের পরিচালক ডা. মোবারক হোসেন, পদ্মা হাসপাতালের পরিচালক শফিউল্লাহ, নাভানা হাসপাতলের পরিচালক কিশোর সিংহ রায়।

চাঁদপুর টাইমস- প্রতিনিধি/ডিএইচ/2015।

ইন্টারনেট কানেকশন নেই