Home / চাঁদপুর / চাঁদপুর সরকারি কলেজে বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচনে যা বললেন শিক্ষামন্ত্রী

চাঁদপুর সরকারি কলেজে বঙ্গবন্ধুর ম্যুরাল উন্মোচনে যা বললেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, করনা বিষয়ে সকলকে সতর্ক থাকতে হবে। বিশেষ করে শিক্ষার্থীরা কোন ভাবেই বাইরে ঘুরাফেরা করতে পারবে না। যা যা নির্দেশনা দেওয়া হয়েছে, সকল কিছু মেনে চলতে হবে। আমরা আমাদের দেশকে নিরাপদ রাখতে চাই, আমাদের জনগণকে নিরাপদ রাখতে চাই।

১৭ মার্চ মঙ্গলবার রাতে চাঁদপুর সরকরি কলেজ ক্যাম্পাসে নবনির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, চাঁদপুর সরকারি কলেজের ভিত্তিপ্রস্তুর স্থাপন করেন জাতির পিতার নেতা হোসেন শহীদ সোহরাওয়ার্দী। এই সরকারি কলেজ মাঠে এসেছিলেন বঙ্গবন্ধু তার সবুজ বিপ্লবের ডাক নিয়ে এবং শেরে বাংলা হোস্টেল মাঠে তিনি ভাষণ দিয়ে ছিলেন। আমার অনেক দিনের স্বপ্ন ছিল চাঁদপুরে বঙ্গবন্ধুর একটি স্থায়ী স্থাপনা নির্মাণের। আমার সেই স্বপ্ন পূরণ হল।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মো. মাহবুবুর রহমান, প্রাক্তণ অধ্যক্ষ প্রফেসর ড. এ এসএম দেলওয়ার হোসেন, কলেজের সদ্য অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপু, মহিলা কলেজের অধ্যক্ষ মো. মাসুদ হোসেন, চাঁদপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জিল্লুর রহমান জুয়েল প্রমুখ।

এর আগে ১৬ মার্চ সন্ধ্যা থেকে সম্পূর্ণ কলেজ ক্যাম্পাস সাজানো হয় নানা রঙের আলোকসজ্জায়। ১৭ মার্চ সকালে অঙ্গীকার পাদদেশে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে দিবসটির সূচনা করা হয়। সকাল দশটা থেকে কলেজ ক্যাম্পাসে শতটি ফলদ, বনজ বৃক্ষরোপণ করা হয়। এ সময় কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ এবং সদ্য অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর এ এস এম দেলওয়ার হোসেন উপস্থিত ছিলেন।

সকাল সাড়ে এগারটায় কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, শিক্ষকবৃন্দ, বিএনসিসির ক্যাডেটগণ করোনা ভাইরাসের বিরুদ্ধে গণসচেতনতা মূলক র‌্যালি সহকারে শহরের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ করেন। দুপুর বারটায় ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক কিউ এম হাসান শাহরিয়ারের নেতৃত্বে যুব রেড ক্রিসেন্ট ইউনিট ও ইতিহাস বিভাগের প্রভাষক সুমন মজুমদারের নেতৃত্বে রোভার স্কাউট গ্রুপ চাঁদপুর সরকারি কলেজ ইউনিটের উদ্যোগে গণপরিবহনে যাত্রীদের ‘করোনা ভাইরাস প্রতিরোধ ও করণীয় শীর্ষক’ গণসচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হয়।

প্রতিবেদক : শরীফুল ইসলাম, ১৭ মার্চ ২০২০