Home / চাঁদপুর / করোনা প্রতিরোধে চাঁদপুর শহরে দোকানপাট যানচলাচল বন্ধ

করোনা প্রতিরোধে চাঁদপুর শহরে দোকানপাট যানচলাচল বন্ধ

প্রানঘাতী করোনা ভাইরাস সংক্রমন ঠেকাতে বুধবার সকাল থেকে শহরে যানচলাচল সহ দোকানপাট বন্ধ ছিল। বুধবার ২৫ মার্চ সকাল থেকে পুলিশ শহরের পালবাজার গেট. কালিবাড়ি শপথ চত্বর. ছায়াবানী মোড়. হাজী মহসিন রোড, মিশন রোড. বাস স্ট্যান্ড. ওয়ারলেস মোড়. চাঁদপুর লঞ্চ ঘাট. শহরের গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট বসিয়ে ও প্রয়োজনীয় যানবাহন চলাচল না করার নির্দেশনা দেন।

মঙ্গলবার ২৪ শে মার্চ বিকাল থেকে বন্ধ রয়েছে চাঁদপুর-ঢাকা নৌরুটের যাত্রীবাহী লঞ্চ ট্রেন প্রয়োজন ছাড়া কোনো যানবাহন চলাচল করছে না। শহরের বাসিন্দাদের কে বাসায় থাকার নির্দেশ দেওয়া হয়েছে এবং মাইকিং করা হয়েছে প্রত্যেক নামাজের আগে ও পরে মসজিদ থেকে মাইকিং করে ঘর থেকে বাহির না হওয়ার জন্য নির্দেশনা দিচ্ছেন স্থানীয় জনপ্রতিনিধি।

শহরের গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নিয়েছে পুলিশ এবং আইন অমান্যকারীদের সতর্কতামূলক শাস্তি দেওয়া হচ্ছে। চাঁদপুর থেকে মালবাহী ট্রাক পিকআপ ভ্যান ছাড়া অন্য কোনো যানবাহন ছেড়ে যায়নি। চাঁদপুর জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমানের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত যানচলাচল ও দোকানপাট বন্ধ থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। নির্দেশনায় বলা হয়- চাঁদপুর জেলার সকল ধরনের সভা-সমাবেশ, সেমিনার, সামাজিক অনুষ্ঠান, ধর্মীয় সমাবেশ, সাংস্কৃতিক কর্মকান্ড, চায়ের স্টল, হোটেল রেস্তোরায় আড্ডাসহ সকল প্রকারের গনজামায়েত পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিষিদ্ধ ঘোষনা করা হল।

কাঁচাবাজার, খাবার ও ঔষধের দোকান, হাসপাতাল এবং জরুরি সেবাসমূহ চালু থাকবে। খাদ্যদ্রব্য, ঔষধ, চিকিৎসা, মৃতদেহ দাফন/সৎকার ব্যতিত কেউ নিজ গৃহ থেকে বের হবেন না। জরুরি প্রয়োজনে ঘর হতে বের হতে হলে অবশ্যই প্রমাণপত্র সহ বের হতে হবে এবং আইনশৃঙ্খলা বাহিনীকে তা দেখাতে হবে। জরুরি প্রয়োজন ব্যতিত সকল প্রকার অটো রিকশা এবং সিএনজি চলাচল বন্ধ থাকবে।

মাজহারুল ইসলাম অনিক,২৫ এপ্রিল,২০২০