Home / চাঁদপুর / চাঁদপুর শহরে গোডাউনে আগুন : অল্পের জন্যে রক্ষা পেলো তেলের ডিপো
তেলের ডিপো

চাঁদপুর শহরে গোডাউনে আগুন : অল্পের জন্যে রক্ষা পেলো তেলের ডিপো

চাঁদপুর শহরের স্ট্যান্ড রোডের ৫ নম্বর ঘাট ডাকাতিয়া নদীর পশ্চিম পাড়ের একটি পরিত্যক্ত প্লাস্টিক গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের খবর পাওয়া গেছে। এ ঘটনায় অল্পের জন্য রক্ষা পেয়েছে চাঁদপুর মেঘনা পেট্রোলিয়াম ডিপোর ৪টি বিশাল আকারের তেল, ডিজেল ও পেট্রোল রাখার ড্রামসহ শতাধিক ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান।

২৬ মার্চ বুধবার রাতে শহরের স্ট্যান্ড রোডের ৫ নম্বর ঘাট ডাকাতিয়া নদীর পশ্চিমপাড় মেঘনা ডিপোর পূর্ব পাশে একটি পরিত্যক্ত গোডাউনে এ আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একাধিক টিম ঘটনাস্থলে এসে তাৎক্ষণিক মেঘনা পেট্রোলিয়াম ডিপোর রক্ষিত হাউজের পানি ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণে আনতে পারায় মেঘনা পেট্রোলিয়াম ডিপোটি ক্ষতির হাত থেকে রক্ষা পায়।

প্রত্যক্ষদর্শী ইব্রাহীম বেপারী জুয়েলসহ এলাকার অনেকে জানান, নূর আলম অটো গ্যারেজের জন্য এ গোডাউনটি ভাড়া নেয়। কিন্তু নূরে আলম অটো গ্যারেজ না দিয়ে মামুন মুন্সি নামে এক ব্যক্তিকে পুরাতন প্লাস্টিকের বোতলসহ বিভিন্ন ভাঙ্গারির মালামাল রাখার গোডাউন হিসেবে ভাড়া দেয়া হয়।

স্থানীয়রা ধারণা করছে গোডাউনে কোনো বিদ্যুৎ সংযোগও ছিলো না। ধারণা করা হচ্ছে, গোডাউনের পাশের পরিত্যক্ত জায়গায় মাদকসেবীরা নেশা করে আগুনের কোনো কিছু ফেলে যাওয়ার ফলে এ আগুনের সূত্রপাত হয়েছে।

ফায়ার সার্ভিস উত্তরের (নতুন বাজার) উপ সহকারী পরিচালক ফরিদ আহমেদ জানান, কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনো বলা যাচ্ছে না। তদন্ত করে পরে জানানো যাবে। আমরা পৌনে ১১টা থেকে পৌনে ১২টা পর্যন্ত ফায়ার সার্ভিস নতুন বাজার-পুরান বাজারের পাঁচটি ইউনিট একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়েছি।

তিনি আরো জানান, আগুনে একটি সেমি পাকা লম্বা টিনশেড ঘর পুড়ে যায়। পুরো ঘরের ভেতরে পুরাতন বোতল ও বিভিন্ন প্লাস্টিক জাতীয় মালামালে গোডাউন ভর্তি ছিল। সেগুলোতে আগুন লেগে এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

প্রতিবেদক : শরীফুল ইসলাম, ২৬ মার্চ ২০২০

ইন্টারনেট কানেকশন নেই