Home / চাঁদপুর / চাঁদপুর শহরে অগ্নিকাণ্ডে নিঃস্ব ঘড়ি মেরামতকারী সেলিম

চাঁদপুর শহরে অগ্নিকাণ্ডে নিঃস্ব ঘড়ি মেরামতকারী সেলিম

চাঁদপুর শহরের মরহুম আব্দুল করিম পাটওয়ারী সড়কে তালুকদার ওয়াচ নামক দোকানে অগ্নিকাণ্ডে সব হারিয়ে নিঃস্ব হলো ঘড়ি মেরামতকারী মোঃ সেলিম তালুকদার।

২১ জানুয়ারি মঙ্গলবার রাত সোয়া ১১ টায় পাটওয়ারী বাড়ি জামে মসজিদ লাগোয়া দোকানে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে দোকানে থাকা বিভিন্ন ইলেক্ট্রনিক্স সামগ্রী এবং দেয়াল ঘড়ি, হাত ঘড়ি সহ সমস্ত মালামাল পুড়ে যায়।

প্রত্যক্ষর্শীরা জানায়, মঙ্গলবার রাত সোয়া ১১ টার দিকে তালুকদার ওয়াচের দোকানটি সার্টার বন্ধ থাকাবস্থায় তার ভেতর আগুন জ্বলতে দেখে চাঁদপুর নতুন বাজার ফায়ার সার্ভিসকে খবর দেয়।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে কয়েক মিনিটের মধ্যে চাঁদপুর ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে তাৎক্ষনিক আগুন নিয়ন্ত্রন করে ফেলে। এতে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

দোকানের প্রোটাইটর মোঃ সেলিম তালুকদার বলেন, আমি দীর্ঘ ২৮ বছর ধরে এখানে ঘড়ি মেরামতের কাজ করছি। এছাড়া আমার অন্য কোন আয় রোজগারের পথ নেই। আমি প্রতিদিনের মতো মঙ্গলবার রাতে দোকান বন্ধ করে বাড়িতে চলে যাই। পরে গভীর রাতে দোকানে আগুন লাগার খবর জানতে পারি। তিনি চোখের পানি ছেড়ে দিয়ে কেঁদে কেঁদে বলেন, আগুনে আমার দোকানের ঘড়ি সহ সমস্ত ইলক্ট্রনিক্স জিনিসপত্র পুড়ে গেছে। আমি এখন কি ভাবে বাঁচবো।

চাঁদপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফরিদ আহমেদ জানান, আমি রাত সোয়া ১১ টায় ওই দোকানটিতে অগ্নিকান্ডের খবর পেয়ে তাৎক্ষনিক ফায়ার সার্ভিস কর্মীদের পাঠিয়েছি। তারা কিছুক্ষনের মধ্যেই ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রন করতে সক্ষম হয়েছে। এজন্য কোন বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে স্থানীয় ব্যবসায়ীরা।

তিনি জানান, ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

কবির হোসেন মিজি