Home / চাঁদপুর / চাঁদপুর লঞ্চ ঘাটের চিত্র যেই সেই : আবারো বন্দর কর্মকর্তা পরিবর্তন
চাঁদপুর লঞ্চ ঘাটের

চাঁদপুর লঞ্চ ঘাটের চিত্র যেই সেই : আবারো বন্দর কর্মকর্তা পরিবর্তন

তৃতীয় দিনেরমতো চাঁদপুর লঞ্চ ঘাটের যাত্রীদের উপচেপড়া ভিড়ে চিত্র সেই আগের মতোই হয়ে গেছে। ২ জুন মঙ্গলবার ভোর থেকে দুপুর পর্যন্ত রাজধানী ঢাকার উদ্দেশ্যে বেশ কয়েকটি লঞ্চ যাত্রী নিয়ে ঘাট ত্যাগ করেছে।

এ সময় লঞ্চগুলোতে স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের অবস্থান করতে দেখা যায়নি।  প্রথম দিকে এসব লঞ্চের কয়েকটিতে স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের প্রবেশ করতে দেখা গেলেও পরে বাড়তি যাত্রীর চাপের কারণে তা আর সম্ভব হয়ে উঠেনি। ঢাকা-চাঁদপুর নৌপথে যাত্রী চাপ অব্যাহত থাকলেও বিপরিত চিত্র দেখা গেছে, চাঁদপুর-নারায়ণগঞ্জ নৌপথে যাত্রী চাপ নেই বললেই চলে।

এ দিকে এমন চিত্রে আবারো চাঁদপুর বন্দর কর্মকর্তা পরিবর্তন করেছে বিআইডব্লিউটিএ। গত ৩১ মে করোনা পরিস্থিতির প্রথমদিন স্বাস্থ্যবিধি না মেনে যাত্রী নিয়ে লঞ্চ চলাচল করায় বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাককে অব্যাহতি দেওয়া হয়। তার স্থলে নিয়োগ দেওয়া হয়েছিল আবুল বাসার মজুমদার নামে একজনকে। মাত্র দুইদিনের মাথায় তাকেও পরিবর্তন করা হয়। মঙ্গলবার দুপুরে চাঁদপুর বন্দর কর্মকর্তা হিসেবে কাউসারুল আলম নামে নতুন করে আরেকজনকে নিয়োগ দেওয়া হয়েছে।

অন্যদিকে চাঁদপুর লঞ্চ ঘাটের ব্যক্তি উদ্যোগে জীবাণুনাশক একটি ট্যানল স্থাপন করা হয়েছে। জেলা আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল এটি স্থাপনে সহযোাগিতা করেন। এ সংক্রান্ত আগের প্রতিবেদন- চাঁদপুরে লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন ও স্বাস্থ্যবিধি উপেক্ষিত : বন্দর কর্মকর্তা বরখাস্ত

স্টাফ করেসপন্ডেন্ট, ২ জুন ২০২০

ইন্টারনেট কানেকশন নেই