Home / চাঁদপুর / চাঁদপুর লঞ্চঘাটে স্বাস্থ্যবিধি মানার নমুনা

চাঁদপুর লঞ্চঘাটে স্বাস্থ্যবিধি মানার নমুনা

চাঁদপুর লঞ্চঘাটে ঈদ পরবর্তী সময়ে যাত্রীদের উপচেপড়া ভিড় লক্ষা করা গেছে। করোনা পরিস্থিতির মধ্যেও স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে হাজার হাজার যাত্রী নিয়ে চাঁদপুর ঘাট ছাড়ছে লঞ্চ।

ঢাকাগামী কর্মজীবী মানুষের চাপে ভেঙে পড়েছে কোভিড-১৯ মোকাবেলার সব ধরনের স্বাস্থ্যবিধি। চাঁদপুর লঞ্চঘাটে ছিল না কোনো প্রকার স্বাস্থ্যবিধি মানার বাধ্যবাধকতা।

অতিরিক্ত যাত্রী বহন ও লঞ্চের ভিতরে জীবনরক্ষাকারি বয়াসহ অন্যান্য অনিয়মের কারনে চাঁদপুর লঞ্চ ঘাটে ঢাকা গামী এমভি রফ রফ-২ ও এমভি রাসেলসহ ২টি লঞ্চকে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একই সময়ে মুখে মাস্ক না পড়ায় ১৫ লঞ্চ-যাত্রীকে ৩শ’ টাকা করে ৪ হাজার ৫’শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার দুপুরে লঞ্চঘাটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ অর্থদন্ড প্রদান করা হয়।

এদিকে লঞ্চঘাটে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের পরও রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত লঞ্চ কর্তৃপক্ষকে বেপরোয়াভাবে যাত্রী নিয়ে লঞ্চ ছাড়তে দেখা গেছে। সকাল থেকে লঞ্চঘাটে হাজার হাজার যাত্রী একযোগে ভিড় জমান।

এমভি রফ রফ-২ ও আবএ জম জম লঞ্চে অতিরিক্ত যাত্রী নিয়ে ঘাট ছাড়তে দেখা গেছে। এতে করোনা পরিস্থিতি আরো ভয়াবহতা বৃদ্ধি পবে বলে মনে করেন সচেতন নাগরিক।

স্টাফ করেসপন্ডেট, ১০ আগস্ট ২০২০

ইন্টারনেট কানেকশন নেই