Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / চাঁদপুর / বেদে সম্প্রদায় ও অনগ্রসর জনগোষ্ঠীর উন্নয়নে চাঁদপুরে সেমিনার
seminar-dc-office

বেদে সম্প্রদায় ও অনগ্রসর জনগোষ্ঠীর উন্নয়নে চাঁদপুরে সেমিনার

চাঁদপুর জেলা প্রশাসন ও সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে সোমবার (১১ ফেব্রুযারি) সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথির রাখেন জেলা প্রশাসক মো:মাজেদুর রহমান খান ।

তিনি বলেন, ‘মানুষ ভাল থাকার জন্য আমাদের সব ধরনের ভাল কাজ করতে হবে। বেদেরা ও মানুষ। আমরা সকলে তাদের সাথে ভালো ব্যবহার করি তাহলে তারা পৃথিবীতে সুন্দরভাবে বেঁচে থাকার সুযোগ পাবে। তারা অনেক কষ্টে জীবন যাপন করে। তাদেরকে আমারা অবহেলা করা উচিত নয়। তাদের সাথে সুন্দর ব্যবহার করা উচিত।’

তিনি আরো বলেন ,‘সরকার অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে। বেদেদের প্রশিক্ষণসহ স্বাবলম্বী করার জন্য সমাজ সেবা অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন কর্মসূচী পালন করচ্ছে। তাদের জীবনমান উন্নয়নে সরকারিভাবে নানামুখী পদক্ষপে গ্রহণ করা হচ্ছে। তাদের কাজে লাগানোর জন্য বিভিন্ন পরিকল্পনা নেয়া হচ্ছে। কারণ বেদে জনগোষ্ঠিরাও আমাদের মতোই এই সমাজের মানুষ।

জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক রজত কুমার শুভ্র সরকারের সভাপতিত্বে বক্তব্যে বিশেষ অতিথির রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) মো মঈনুল হাসান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী,মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার এয়াকুর আলী মাস্টার।

জেলা সমাজ সেবা অধিদপ্তরের সহকারি পরিচালক মো: গোলাম আজমের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা প্রতিবন্ধি বিষয়ক কর্মকর্তা সুমন নন্দী,জেলা তথ্য কর্মকর্তা মোহাম্মদ নুরুল হক, শহর সমাজসেবা কর্মকর্তা মো:মাহমুদুল হক প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও বদে ও অনগ্রসর জনগোষ্ঠীর নেতৃবৃন্দ।

প্রতিবেদক- আনোয়ারুল হক
১১ ফেব্রুয়ারি, ২০১৯