Home / চাঁদপুর / অবশেষে চাঁদপুর পৌর নির্বাচনের তারিখ চূড়ান্ত
চাঁদপুর পৌর নির্বাচনের

অবশেষে চাঁদপুর পৌর নির্বাচনের তারিখ চূড়ান্ত

অবশেষে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে চাঁদপুর পৌর নির্বাচনের তারিখ চুড়ান্ত করেছে নির্বাচন কমিশন। লেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম)মাধ্যমে আগামী ১০ অক্টোবর শনিবার চাঁদপুর পৌরসভার সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ হবে।

৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার নির্বাচন কমিশনের উপসচিব মোঃ আতিয়ার রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে চাঁদপুর পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।

ঘোষিত তফসিল অনুযায়ী ১৫ সেপ্টেম্বর মঙ্গলবার জেলা রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১৭সেপ্টেম্বর বৃহস্পতিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই। ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং ১০ অক্টোবর শনিবার ভোটগ্রহণ। ঐদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বিএনপি সমর্থিত প্রার্থী সফিকুর রহমান ভূঁইয়ার মৃত্যুতে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয় চাঁদপুর পৌরসভার সাধারণ নির্বাচন। গত ২৯ মার্চ এই নির্বাচন হওয়ার কথা ছিল। এর আগে গত ১৬ মার্চ গণবিজ্ঞপ্তি জারি করে নির্বাচন স্থগিত করে কমিশন।

নির্বাচন কমিশনের প্রজ্ঞাপনে বলা হয়েছে, চাঁদপুর পৌরসভার স্থগিত নির্বাচন সম্পন্নের লক্ষ্যে মেয়র পদে মনোনয়নপত্র দাখিলের সুযোগ পাবেন। এছাড়া ইতিপূর্বে মেয়র পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তাদের আর নতুন করে মনোনয়নপত্র দাখিলের প্রয়োজন হবে না ।

একই সাথে সংরক্ষিত কাউন্সিলর, সাধারণ আসনের কাউন্সিলর পদে নতুন করে মনোনয়নপত্র দাখিলের সুযোগ থাকবে না। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম)মাধ্যমে উক্ত নির্বাচনের ভোটগ্রহণ করা হবে।

প্রতিবেদক : মাজহারুল ইসলাম অনিক, ৩ সেপ্টেম্বর ২০২০

ইন্টারনেট কানেকশন নেই