Home / চাঁদপুর / চাঁদপুর পুরাণবাজারে বিট পুলিশিং সভা

চাঁদপুর পুরাণবাজারে বিট পুলিশিং সভা

চাঁদপুর শহরের পুরাণবাজার পুলিশ ফাঁড়ির আয়োজনে বিট পুলিশিং সভা অনু্ষ্ঠিত হয়েছে। ৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় কমিউনিটি পুলিশিং অঞ্চল -২ এর কার্যালয়ে পৌরসভার ১ ও ২নং ওয়ার্ডের সমন্বয়ে গঠিত বিট পুলিশিং অঞ্চলে এই সভা করা হয়।

চাঁদপুর চেম্বার অব কমার্সের সহ-সভাপতি তমাল কুমার ঘোষের সভাপতিত্বে ও পুরানবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মাসুদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন বাবর, চেম্বার অব কমার্সের পরিচালক গোপাল চন্দ্র সাহা, দৈনিক ইলশেপাড় পত্রিকার প্রধান সম্পাদক রোটারিয়ান মাহবুবুর রহমান সুমন, কমিউনিটি পুলিশিং অঞ্চল-৮ এর সভাপতি নকিবুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ, ১,২ ও ৩ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর প্রার্থী ফেরদৌসি আক্তার, আওয়ামীলীগ নেতা নূর মোহাম্মদ পাটওয়ারী, সাবেক ছাত্রনেতা তৈমুর হাসান টিপু দেওয়ান, ব্যাবসায়ী রোটারিয়ান রফিকুল ইসলাম, জেলা পরিবেশ সংরক্ষণ আন্দোলন কমিটির সাধারণ সম্পাদক আশিক খান প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, জনগণের দৌঁড়গোরায় পুলিশি সেবা পৌঁছে দিতে পুলিশ বদ্ধ পরিকর।এজন্য কমিউনিটি পুলিশিং অঞ্চলগুলোকে ছোট ছোট ভাগে বিভক্ত করে বিট তৈরি করা হয়েছে।যেখানে কমপক্ষে ১ জন এস আই, ১ জন এএসআই এবং ২ জন কনস্টেবল দায়িত্ব পালন করবে। প্রয়োজনভেদে এই লোকবল আরো বাড়ানো হবে।এ সময় পুরানবাজারে মাদক,চুরি,ছিনতাই সহ সার্বিক অপতৎপরতা রোধে আইন-শৃঙ্খলার উন্নয়নের বিষয়েও কথাবার্তা হয়।সভায় পুুুরানবাজার পুলিশ ফাঁড়ির সদস্যবৃন্দ,কমিউনিটি পুলিশিংয়ের ট্রহল সদস্যবৃন্দসহ নানা শ্রেণী পেশার মানুষ সভায় অংশ নেন।

প্রতিবেদক:আশিক বিন রহিম,৩ সেপেটম্বর ২০২০

ইন্টারনেট কানেকশন নেই