Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / চাঁদপুর টাইমসে সংবাদ প্রকাশের পর অভিযুক্ত শিক্ষককে অব্যাহতি
চাঁদপুর টাইমসে সংবাদ

চাঁদপুর টাইমসে সংবাদ প্রকাশের পর অভিযুক্ত শিক্ষককে অব্যাহতি

ফরিদগঞ্জের গুপ্টি পূর্ব ইউনিয়নের শ্রীকালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে থুথু খাওয়ানো অভিযুক্ত সহকারী শিক্ষক মো. মোশারফ তালুকদারকে সাময়িক ভাবে অব্যাহতি দিয়েছে প্রাথমিক শিক্ষা অফিসার।

নির্যাতনের প্রতিকার চেয়ে জেলা শিক্ষা অফিসার বরাবর ভুক্তভোগী শিক্ষার্থীদের অভিভাবকরা লিখিত অভিযোগ দেয়ার পর চাঁদপুর টাইমসে সংবাদ প্রকাশিত হলে তার বিরুদ্ধে শাস্তিমূলক এ ব্যবস্থা নেয়া হয়।

চাঁদপুর টাইমসে সংবাদ আগের সংবাদটি দেখুন- ফরিদগঞ্জ ৫ শিক্ষার্থীকে থুথু খাওয়ালেন প্রাথমিকের শিক্ষক

সহকারী শিক্ষক মোশারফ তালুকদার ৪র্থ শ্রেনীর ক্লাস নেন। ক্লাসের রুটিন অনুযায়ী বাড়ীর কাজ জমা না দেওয়ায় শিক্ষার্থী সাবিকুন্নাহার, (রোল -১১), ফাতেমা আক্তার (রোল -–৯), মারিয়া আক্তার (রোল -৬), শামীম হোসেন (রোল -২৯) ও জনি হোসেন (রোল নং-৩১) তাদের সাথে মর্মাহত ঘটনার রূপ নেয়। কোমলমতি এ শিক্ষার্থীদের নরম গাল ধরে টানাটানি পরে নিজের ঠোট তাদের ঠোটের সাথে লাগিয়ে অনেক সময় চেপে ধরে মূখে থুথু খেয়ে দেয়।

নির্যাতিত শিক্ষার্থীদের অভিভাবকরা সাথে সাথে প্রধান শিক্ষকের ফোনে এমন মর্মাহত ঘটনার কারন জানাতে চাইলে তিনি পরের দিন বিদ্যালয়ে আসতে বলেন। কিন্তু ঘটনার পরের দিন অভিযুক্ত শিক্ষক বিদ্যালয়ে না আসায় এক প্রকার ক্ষোভ সৃষ্টি হয় অভিভাবকদের।

শিক্ষককের এমন আচরণে ক্ষুব্দ হয়ে শিক্ষার্থীদের অভিভাবকরা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরার লিখিত অভিযোগ দায়ের করেন।

তবে প্রধান শিক্ষক আ. হান্নান শিক্ষার্থীদের অভিভাকদের কাছে ওই শিক্ষকের পক্ষ হয়ে ক্ষমা চেয়েছেন বলে জানা যায়।

এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার (টিও) মো. মনিরুজ্জামান চাঁদপুর টাইমসকে বলেন, ‘আমি অভিযোগ পেয়ে অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছি, এবং তদন্ত শেষে অন্যান্য ব্যাবস্থা নেয়া হবে।’

প্রতিবেদক : শিমুল হাছান, ১৪ ফেব্রুয়ারি ২০২০

ইন্টারনেট কানেকশন নেই