Home / চাঁদপুর / চাঁদপুরে কোস্টগার্ডের অভিযানে ৫০০ কেজি ইলিশ জব্দ

চাঁদপুরে কোস্টগার্ডের অভিযানে ৫০০ কেজি ইলিশ জব্দ

চাঁদপুরে মা ইলিশ রক্ষা অভিযানে কোস্টগার্ড স্টেশন চাঁদপুর এবং মৎস অধিদপ্তরের যৌথ অভিযান চলাকালীন সময় গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুর মেঘনা নদীর,মোহনপুর এলাকা হইতে গোপন সংবাদ এর ভিত্তিতে একটি যাত্রীবাহী ছোট ট্রলার মধ্যে এবং একটি ছোট খেয়া নৌকা হইতে সর্বমোট ৫০০ কেজি সমপরিমাণ মা ইলিশ জব্দ করা হয়।

এছাড়া ও স্টেশান চাঁদপুর কর্তৃক পৃথক অভিযানে নদীতে পাতানো অবস্থায় উদ্ধার করা হয় ৭২ হাজার মিটার সমপরিমান কারেন্টজাল পরবর্তীতে স্টেশন কমান্ডার চাঁদপুর লেফটেন্যান্ট নাহিদ, (এক্স), বিএন, কন্টিনজেন্ট কমান্ডার মাইনুল,পিও(সিডি)  এবং মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা ওহিদুজ্জামানের উপস্থিতিতে 

মাছ সমূহ স্থানীয় জনগণ এবং  ১২ টি মাদ্রাসা এবং এতিমখানায় বিতরণ করে দেওয়া হয় এবং জাল পুড়িয়ে ফেলা হয়।

পৃথক পৃথক অভিযানে অদ্য কোস্টগার্ড আউটপোস্ট হাইমচর এবং মৎস্য অধিদপ্তর হাইমচর কর্তৃক অভিযান চলাকালীন সময় চাঁদপুর সদর উপজেলার অহনঘাঁট,হরিনা,আলুবাজার,গাজিপুর,চর কাটাখালি এবং পাশবর্তী এলাকা সমূহে নদীতে পাতনো অবস্থায় প্রায় ১ লক্ষ মিটার সুতার জাল,  ৫০ হাজর মিটার কারেন্টজাল উদ্ধার করা হয় এ সময় জালের সাথে প্রায় ৪০ কেজি সমপরিমান মা ইলিশ এবং ০১ টি ইন্জিন চালিত কাঠের নৌকা উদ্ধার করতে সক্ষম হয় কোস্টগার্ড।  উদ্ধারকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়, জব্দকৃত মাছ স্থানীয় গরিব এবং দুস্ত মানুষের মধ্যে বিলি করে দেওয়া হয় ।

এসময় উপস্থিত ছিলেন কোস্টগার্ড হাইমচরের কন্টিনজেন্ট কমান্ডার শহিদুল,এমসিপিও(এক্স), মৎস্য সম্প্রসারন কর্মকর্তা মিজানুর রহমান প্রমুখ। 

এছাড়া ও বিসিজিএস রাঙ্গামাটি কর্তৃক মোহনা,লগিমারার চর,কাঁচিকাটা,রাজরাজেশ্বর এলাকায় টহল প্রদান কালে ২০ লক্ষ মিটার কারেন্টজাল এবং ১৫০ কেজি মা ইলিশ উদ্ধারে সক্ষম হয় কোস্টগার্ড জাহাজ রাঙ্গামাটি। জাল সমূহ কোস্টগার্ড স্টেশান চাঁদপুরের সমন্বয়ে এবং মৎস কর্মকর্তার উপস্থিতিতে পুড়িয়ে ফেলা হয় এবং মাছ সমূহ স্থানীয় এতিম খানায় বিতরণ করা হয়।

প্রতিবেদক:শরীফুল ইসলাম,২৬ অক্টোবর ২০২০

ইন্টারনেট কানেকশন নেই