Home / চাঁদপুর / ‘চাঁদপুর একটি শান্তির জেলা এখানের মানুষ অনেক ভালো’
dC chandpur

‘চাঁদপুর একটি শান্তির জেলা এখানের মানুষ অনেক ভালো’

‘চাঁদপুর একটি শান্তির জেলা। এ জেলার মানুষ অনেক ভালো । তারা দেশ,জাতির কল্যাণে কাজ করে। দেশের অন্য জেলার তুলনায় চাঁদপুরের অপরাধ মূলক কার্যক্রম খুব কম হয়। সরকারের অন্যতম লক্ষ্য হলো ‘রূপকল্প ২০২১’ বাস্তবায়নের মাধ্যমে ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করা।’

চাঁদপুরের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ শওকত ওসমানের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি জেলা প্রশাসক মো.মাজেদুর রহমান খান এ কথা বলেন।

স্থানীয় সরকার বিভাগ‘কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার’প্রকল্পের সহাযোগিতায় ‘উপজেলা সমন্বিত উন্নয়ন পরিকল্পনা বিষয়ক দিনব্যাপি কর্মশালা’বুধবার ১৬ অক্টোবর চাঁদপুর সদর উপজেলা পরিষদের অডিটরয়ামে অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসন আয়োজিত কর্মশালায় জেলার ফরিদগঞ্জ ও হাইমচর উপজেলার চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা,সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, ইউপি চেয়ারম্যান, সচিব, জেলা-উপজেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দসহ ৯০ জন অংশ নেন।

এ লক্ষ্য বাস্তবায়নে স্থানীয় সরকার প্রতিষ্ঠান হিসেবে উপজেলা পরিষদকে স-ুসমন্বিতভাবে স্থানীয় ও সরকারি সম্পদ এবং দক্ষতাকে কাজে লাগাতে হবে। তাহলেই উপজেলা পরিষদের প্রতি জনগণের আস্থা সুদৃঢ় হবে এবং জাতীয় সরকারের ‘রূপকল্প-২০২১’ ও ‘২০৪১’ এর লক্ষ্যসমূহ অর্জনে উপজেলা পরিষদ কার্যকরি ভূমিকা রাখতে সক্ষম হবে।’

ইএএলজি প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর নূর উদ্দিন মামুনের পরিচালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে উন্নয়ন পরিকল্পনা ‘নির্দেশিকা’ নিয়ে মূল আলোচনা করেন প্রাক্তন অতিরিক্ত সচিব ও ইউআইসিডিপি উপদেষ্টা মো. আকরাম হোসেন,ইউএনডিপি,ইএএলজি’র প্রজেক্ট কো-অডিনেটর আবু শাহীন মো.আসাদুজ্জামান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা প্রমূখ ।

আনোয়ারুল হক,১৬ অক্টোবর ২০১৯

ইন্টারনেট কানেকশন নেই