Home / চাঁদপুর / চাঁদপুর অযাচক আশ্রমের প্রতিষ্ঠাতার পরলোকগমন

চাঁদপুর অযাচক আশ্রমের প্রতিষ্ঠাতার পরলোকগমন

চাঁদপুর অযাচক আশ্রমের প্রতিষ্ঠাতা মহারাজ কবিরাজ সুখরঞ্জন ব্রক্ষচারী ২৭ সেপেটম্বর রোববার বিকাল সাড়ে ৫টায় ঢাকা বারডেম হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তিনি দীর্ঘ্য এক মাস ধরে স্বাস কষ্টজনিত রোগে ভোগছিলেন।

চাঁদপুরে চিকিৎসা শেষে শুক্রবার আবারো অসুস্হ্য হয়ে পরলে দ্রুত তাকে ঢাকা গ্রীন লাইফ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে মহারাজ কবিরাজ সুখরঞ্জন ব্রক্ষচারীকে বাডেম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গতকাল রোববার বিকেল সাড়ে ৫ টায় তিনি শেষ নিঃস্বাস ত্যাগ করেন।

চাঁদপুর অযাচক আশ্রমের প্রতিষ্ঠাতা মহারাজ কবিরাজ সুখরঞ্জন ব্রক্ষচারী প্রায় ৩২ বছর ধরে দায়িত্ব পালন করেন।মৃত্যু কালে বয়স হয়েছিল ৭৫ বছর।তার গ্রামের বাড়ি পিরোজপুর জেলায়। ব্রক্ষচারীর দায়িত্ব পালন করতে গিয়ে তিনি সংসার জীবন করেননি।

আজ সোমবার সকাল ৯টায় চাঁদপুর অযাচক আশ্রমে পরমারত্ন গুরুদেব শ্রী শ্রী স্বরূপানন্দ পরমজংস দেবের প্রবর্তিত অখন্ড বিধি মোতাবেগ সমবেত উপাসনার মাধ্যমে চাঁদপুর অযাচক আশ্রমের প্রতিষ্ঠাতা মহারাজ কবিরাজ সুখরঞ্জন ব্রক্ষচারীর অন্তস্টিক্রিয়া সম্পন্ন করা হবে।সুখরঞ্জন ব্রক্ষচারী চাঁদপুরের জরাজির্ন অযাচক আশ্রমটিকে বহু প্রতিকূতার মধ্যদিয়ে ভারতিয় উপমহাদেশের অর্থায়নে সূসজ্জিত আশ্রম হিসেবে গড়ে তুলে ছিলেন।আজ সেই আশ্রমেই তার শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

প্রতিবেদক:শরীফুল ইসলাম,২৭ সেপেটম্বর ২০২০

ইন্টারনেট কানেকশন নেই