Home / চাঁদপুর / চাঁদপুরে ৪,৭ ৭০ টি মসজিদে ২ কোটি ৮০ লাখ টাকা প্রদান
Mosque

চাঁদপুরে ৪,৭ ৭০ টি মসজিদে ২ কোটি ৮০ লাখ টাকা প্রদান

বিশ্বব্যাপি বিরাজমান করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক যুদ্ধ অনুসরণের নানাবিধ কারণে দেশের মসজিদগুলোতে মুসল্লিগণ স্বাভাবিক ভাবে ইবাদত করতে না পারায় মসজিদের দৈনন্দিন ব্যয় নির্বাহ করা কঠিন হয়ে পড়ে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যমান পরিস্থিতিতে আর্থিক অসচ্ছলতার জন্যে ৫ হাজার টাকা করে অনুদান বরাদ্দ করেছেন ।

চাঁদপুরে ৪,৭৭০ টি মসজিদে ২ কোটি ৮০ লাখ টাকা প্রদান প্রদান করা হয়েছে বলে ইসলামিক ফাউন্ডেশন, চাঁদপুরের উপ-পরিচালক মো.খলিলুর রহমান বৃহস্পতিবার ৩০ জুলাই জানান। এসব অনুদান ইতিমধ্যেই জেলার উপজেলাসমূহে ইসলামিক ফাউন্ডেশন এর মাধ্যমে মসজিদ কমিটির কাছে প্রদান করা হয়েছে ।

প্রাপ্ত তথ্য মতে , চাঁদপুর জেলায় ৪,৮ ৯৫ টি মসজিদের মধ্যে ইতিমধ্যেই ২ কোটি ৮০ লাখ টাকা প্রদান করা হয়েছে । বিবিধ কারণে জেলার বাকি ১২৫ টি মসজিদের ওই টাকা বিতরণ করা সম্ভব হয়নি।

এ ছাড়াও চাঁদপুর জেলার আরো ২ হাজার ৩শ’ ৪৭ টি নতুন মসজিদের নাম প্রস্তাব করে দ্বিতীয় দফায় ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক ধর্মমন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে । ফলে চাঁদপুর জেলার মসজিদের সংখ্যা দাঁড়ায় ৭ হাজার ২ শ ৪২ টি।

ইসলামিক ফাউন্ডেশন,চাঁদপুরের উপ-পরিচালক মো.খলিলুর রহমান জানান,দেশের সকল মসজিদে কর্মরত ইমাম-মোয়াজ্জেমণের জন্যে প্রধানমন্ত্রী আর্থিক প্রণোদনা ঘোষণা করেন । সে লক্ষ্যে চাঁদপুরেও প্রধানমন্ত্রীর প্রণোদনা ইতিমধ্যেই প্রদান করা হয়েছে এবং আরো নতুনভাবে ২ হাজার ৩ শ ৪৭ টির প্রস্তাব প্রেরণ করা হয়েছে । এ আর্র্থিক সহযোগিতায় মসজিদের ইমামগণ অত্যন্ত খুশি এবং মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ।

আবদুল গনি , ৩১ জুলাই ২০২০

ইন্টারনেট কানেকশন নেই