Home / চাঁদপুর / চাঁদপুরে ১১৫ টি পরিবার পেল গৃহ ও জমি

চাঁদপুরে ১১৫ টি পরিবার পেল গৃহ ও জমি

‘ আশ্রয়নের অধিকার-শেখ হাসিনার উপহার ’ গানকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ‘ ভূমিহীন পরিবারকে জমি ও গৃহহীনকে গৃহ উপহার ’প্রকল্পের আওতায় তাঁর কার্যালয় গণভবন থেকে সরাসরি প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু স্যাটেলাইট এর মাধ্যমে ভিডিও কনফারেন্সে আজ ২৩ জানুয়ারি সকাল সাড়ে ১০ টায় এর উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি এবং গৃহ প্রদান প্রকল্পের উদ্বোধনের পর চাঁদপুরেও ১১৫টি গৃহহীন পরিবার ও মতলবে আরো ৪৫ টি পারবারকে পুর্নবাসনে নির্মাণাধীন প্রক্রিয়ার দলিলপ্রত্র হস্তান্তর কার্যক্রম স্ব স্ব উপজেলায় ানুষ্ঠিত হয়্। চাঁদপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে চাঁদপুর সদরের ৪০টি পরিবারের মধ্যে ১০ টি পরিবারকে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ ও বাকী ৩০ টি পরিবারে মধ্যে চাঁদপুর সদর কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী অফিসার সানজিদা শারমিন হস্তান্তর করেন।

এদিকে প্রধানমন্ত্রীর বঙ্গবন্ধু স্যাটেলাইট এর মাধ্যমে ভিডিও কনফারেন্সের পর মতলব দক্ষিণ- ২৫টি, ও উত্তর ৫টি ও পুর্নবাসনে আরো ৪৫টি, হাইমচরে ২০ ,শাহারাস্তি -১৫টি,হাজীগঞ্জে ৫াট পরিবারের মধ্যে স্ব স্ব উপজেলা কমপ্লেক্স ভবনে আনুষ্ঠানিকভাবে গৃহহীনদের মধ্যে দলিল হস্তান্তর করেন বলে জানা গেছে ।

চাঁদপুর জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সকাল দশটায় এ উপলক্ষে সভাপতি জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ সংক্ষিপ্ত বক্তৃতা বলেন, ‘সারাদেশে গৃহহীনদেরকে গৃহ প্রদান একটি বিরাট কর্মশালা। এটি একটি মানবিক কাজ যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিানর দিকনির্দেশনায় স্ব স্ব উপজেলার উদ্যোগে সম্পন্ন করতে পারায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই। মাননীয় প্রধানমন্ত্রীর এ যুগান্তকারী পদক্ষেপে সারা বিশ্বে একটি মাইলফলক। এত বড় প্রকল্প প্রধানমন্ত্রী বাস্তবায়ন করে দেখালেন।’ অনুষ্ঠান পরিচারনায় ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব অসীম কুমার বণিক ।

মাননীয় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স এর শুরু হওয়ার আগে অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন চাঁদপুরের পুলিশ সুপার মাহাবুবুর রহমান পিপিএম,অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো.আবদুল্লাহ আল মাহমুদ জামান ,জেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা জেলা মিজানুর রহমান, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আবু নঈম পাটওযারী দুলাল , চাঁদপুর পৌরসভার মেয়র এ্যাড.জিল্লুর রহমান জুয়েল , জেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা জেলা মিজানুর রহমান, উপজেলা চেয়ারম্যান সদর নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ভাইস চেয়ারম্যান মো.আয়ূব আলী চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল পাটোয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, শিক্ষামন্ত্রীর প্রতিনিধি এ্যাড.সাইফুদ্দিন বাবু ও ৪জন স্থানীয় চেযারম্যান।

আবদুল গনি , ২৩ জানুয়ারি ২০২১