Home / চাঁদপুর / চাঁদপুরে হোম কোয়ারেন্টাইনে ৩৩১ : মুক্ত হয়েছেন ১৮৪৪ জন

চাঁদপুরে হোম কোয়ারেন্টাইনে ৩৩১ : মুক্ত হয়েছেন ১৮৪৪ জন

করোনাভাইরাস থেকে রক্ষা পেতে সতর্কতার জন্য বিদেশ থেকে চাঁদপুরে ফেরা বর্তমানে ৩৩১ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনের আওতায় রয়েছেন। এতে এ পর্যন্ত ১৮৪৪ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইন শেষ করে তা থেকে মুক্ত হয়েছেন বলে জানা গেছে।

তবে ভারত থেকে একজন আগত ছাড়া নতুন প্রবাসী এখনো চাঁদপুরে আসার খবর পাওয়া যায়নি।

গত ২৪ ঘন্টায় চাঁদপুর জেলা জুড়ে যে ক,জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনের আওতায় রয়েছেন তাদের মধ্যে ০, সর্বমোট রোগীর সংখ্যা ২২৮, মুক্ত হয়েছেন ২০২জন, বর্তমানে হোম কোয়ারেটাইনে আছে ৩৭ জন। হাইমচর উপজেলায় ২৪ ঘন্টায় রোগী ১, সর্বমোট রোগী সংখ্যা ৫২, মুক্ত হয়েছে ৭২ জন, বর্তমানে হোম কোয়ারেটাইনে আছে ১৪ জন। মতলব উত্তর উপজেলায় ২৪ ঘন্টায় রোগীর সংখ্যা ০, সর্বমোট রোগী সংখ্যা ১৬২, মুক্ত হয়েছে ১৮৫ জন, বর্তমানে হোম কোয়ারেটাইনে আছে ১৭ জন।

মতলব দক্ষিন উপজেলায় ২৪ ঘন্টায় রোগীর সংখ্যা ০, সর্বমোট রোগী সংখ্যা ১৭০ জন, মুক্ত হয়েছে ১৫৩ জন, বর্তমানে হোম কোয়ারেটাইনে আছে ৭৮জন। ফরিদঞ্জ উপজেলায় ২৪ ঘন্টায় রোগীর সংখ্যা ০, সর্বমোট রোগী সংখ্যা ৬২১ জন, মুক্ত হয়েছে ৬১৩ জন, বর্তমানে হোম কোয়ারেটাইনে আছে ৬১জন।

হাজীগঞ্জ উপজেলায় ২৪ ঘন্টায় রোগীর সংখ্যা ০, সর্বমোট রোগী সংখ্যা ৩২৭ জন, মুক্ত হয়েছে ২৯২ জন, বর্তমানে হোম কোয়ারেটাইনে আছে ৮১জন। কচুয়া উপজেলায় ২৪ ঘন্টায় রোগীর সংখ্যা ০, সর্বমোট রোগী সংখ্যা ২৫৮ জন, মুক্ত হয়েছে ১২৩ জন, বর্তমানে হোম কোয়ারেটাইনে আছে ২৫জন। শাহরাস্তি উপজেলায় ২৪ ঘন্টায় রোগীর সংখ্যা ০, সর্বমোট রোগী সংখ্যা ৩৫৭ জন, মুক্ত হয়েছে ২৪৪ জন, বর্তমানে হোম কোয়ারেটাইনে আছে ১৮জন।

সর্বমোট রোগীর সংখ্যা ২১৭৫ জন। মুক্ত হয়েছে ১৮৪৪ জন। হোমকোয়ারেন্টাইনে রয়েছে ৩৩১জন। এ তথ্য জানিয়েছেন চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের কন্ট্রোল রুমে দায়িত্বরত সহকারী সার্জন মোঃ ইছারুহল্লাহ।

জানাযায় বাংলাদেশে মরণঘাতী করোনা ভাইরাস আক্রান্ত রোগী সনাক্ত হওয়ার পর থেকে বিভিন্ন দেশ থেকে চাঁদপুরে যে ক,জন প্রবাসী এসেছেন জেলা প্রশাসনের নির্দেশে তাদের প্রত্যেককে করোনাভাইরাস থেকে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে নিজ নিজ বাড়িতে নিজ দায়িত্বে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়।

এদিকে চাঁদপুরের শাহরাস্তি, কচুয়া, হাইমচর, ফরিদগঞ্জ, মতলব দক্ষিন, মতলব উত্তর, হাজীগঞ্জ উপজেলা এবং চাঁদপুর সদর উপজেলা সহ পুরো জেলা জুড়ে যেসব প্রবাসীরা হোম কোয়ারেন্টানে রয়েছেন। তাদের তালিকা অনুযায়ী মোবাইল ফোনে কল করে নিয়মিত খোঁজ খবর নিচ্ছেন চাঁদপুর সিভিল সার্জনের স্বাস্থ্যকর্মীরা।

চাঁদপুর সিভিল সার্জন ডাক্তার মোঃ সাখাওয়াত উল্ল্যাহ জানান, বর্তমানে চাঁদপুরে সর্বমোট ৩৩১ জন প্রবাসী হোমকোয়ারেন্টাইনে রয়েছেন। এ পর্যন্ত কোয়ারেন্টাইন শেষে মুক্ত হয়েছেন ১৮৪৪জন। ভারত থেকে একজন ব্যাক্তি ছাড়া নতুন কোন প্রবাসী আসার তথ্যা আমাদের কাছে এখনো আসেনি।

কবির হোসেন মিজি,২৭ মার্চ ২০২০