Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!
Home / চাঁদপুর / চাঁদপুরে হারবাল ঔষধ ও ফার্মেসিতে ভ্রাম্যমান আদালতের অভিযান
farmesy

চাঁদপুরে হারবাল ঔষধ ও ফার্মেসিতে ভ্রাম্যমান আদালতের অভিযান

সরকার কতৃক অনুমোধনবিহীন ও ভেজাল ঔষধি পণ্যে বিক্রি বন্ধে চাঁদপুরে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে। সোমবার সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত শহরের বেশ কয়েকটি হারবাল ঔষধ ও ফার্মেসিতে এই অভিযান চালানো হয়।

অভিযান চলাকালে ৩ প্রতিষ্ঠানকে নগদ ২২ হাজার টাকা জরিমানাসহ ভেজাল ঔষধ জব্দ করা হয়েছে। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মাহাবুবুর রহমান।

জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা যায়,সকালে শহরের কুমিল্লা রোড়স্ত চক্ষু হাসপাতালের সামনে কলকাতা হারবাল ঔষধ নামের প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়।

এসময় ভেজাল ঔষধ বিক্রি করার অপরাধে প্রতিষ্ঠানটি সত্ত্বাধিকারি মো. সহিদুল ইসলামকে ঔসধ আইন ১৯৪০ এর ১৮-গ ধারা নগদ ১ হাজার টাকা জরিমানা করা হয়।

কুমিল্লা রোড়ের আরেকটি প্রতিষ্ঠানকে একই অপরাধে ও আইনে নগদ ১ হাজার টাকা জরিমানা। এরপর বেলা ১২টায় শহরের পুরাণবাজার লোহারপোল এলাকার ভাই ভাই মেডিসিনে অভিযান চালানো হয়। এই প্রতিষ্ঠান থেকে ভেজাল ও সরকার কতৃক অনুমোধনবিহীন প্রচুর ঔষধ ও খাবার স্যালাইন জব্দ করা হয়।

যার আনুমানিক মূল্য ৩৫ থেকে ৪০ হাজার টাকা। এই প্রতিষ্ঠানে সত্ত্বাধিকারি বিশ্বজিৎকে ঔসদ আইন ১৯৪০ এর ১৮-ক ধারা নগদ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ডার্ক সুপার মৌসুমী আক্তার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর পেসকার জহিরুল ইসলামসহ মডেল থানার পুলিশ সদস্যরা।

প্রতিবেদক:আশিক বিন রহিম
১২ ফেব্রুয়ারি,২০১৯