Home / চাঁদপুর / চাঁদপুরে স্কুল-শিক্ষিকা খুনীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

চাঁদপুরে স্কুল-শিক্ষিকা খুনীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

চাঁদপুরের স্কুল-শিক্ষিকা জয়ন্তী চক্রবর্তীর খুনীদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ । বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে চাঁদপুর-কুমিল্লা সড়কে এ মানববন্ধন হয়।

প্রাথমিক শিক্ষক সমিতি চাঁদপুর সদর উপজেলা শাখার আয়োজনে ঘন্টাব্যাপি এ মানববন্ধনে উপজেলার ১৭২টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা এবং প্রাথমিক শিক্ষা অফিসের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ফররুখ আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মো.দেলোয়ার হোসেন, জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোস্তফা কামাল, সহ-সভাপতি ও হাসান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষিকা ইসমত আরা সাফি বন্যা,সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন পাটোয়ারী, প্রধানশিক্ষক রফিকুল ইসলাম, প্রধানশিক্ষক মাহাবুবুর রহমান, প্রধানশিক্ষক রাবেয়া আক্তার, প্রধানশিক্ষক মোস্তফা খান, উপজেলা শাখার আইন বিষয়ক সম্পাদক আক্তার হোসেন প্রমুখ।

বক্তাগণ বলেন, ‘একজন শিক্ষক যদি তার নিজের ঘরে নিরাপদ না থাকে তবে আমরা আর কোথায় নিরাপদ পাব । আমরা চাই শিক্ষিকা জয়ন্তী হত্যার ঘটনায় যে দু’জনকে আটক করা হয়েছে তাঁদের দ্রুত বিচার ট্রাইবুনালে এনে ফাঁসি দেয়া হোক। যাতে করে ভবিষ্যতে আর এ ধরণের হত্যাকান্ড না ঘটে। পাশাপাশি আইনজীবীদের প্রতি অনুরোধ থাকবে তাঁরা যাতে এ হত্যার আসামীদের পক্ষে আদালতে না দাঁড়ায়।’

খুব দ্র্রুত সময়ে আসামীদের আটক করায় চাঁদপুরের পুলিশ প্রশাসন ও সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন শিক্ষক নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, ২১ জুলাই দিনের কোনো এক সময়ে ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জয়ন্তী চক্রবর্তীকে চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের স্টাফ কোয়ার্টারের বাসায় গলাকেটে হত্যা করে দুর্বৃত্তরা। ২২ জুলাই নিহতের স্বামী অজ্ঞাতদের আসামী করে মামলা দায়ের করে। হত্যাকান্ডের সাথে জড়িত থাকার সন্দের প্রথমে ডিস ব্যবসার দু’ লাইনম্যানকে আটক করা হয়।

এরা হলো: শহরের বিটি রোড় এলাকার মৃত জাবেদ উল্লাহর পুত্র ডিসের লাইনম্যান জামাল হোসেন (২৮) ও ষোলঘর পাকা মসজিদ এলাকার আলী হোসেন গাজীর পুত্র ডিসের মহাজন আনিছুর রহমান। পরে পিআইবি তাদের আদালতে প্রেরণ করে। পরে এ দু’আসামী আদলাতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

শিক্ষিকা জয়ন্তী চক্রবর্তীর স্বামী অলক গোস্বামী চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন সিনিয়র হিসাব সহকারী হিসেবে সম্প্রতি অবসর নেন। বড় মেয়ে অনন্যা গোস্বামী এশিয়া ফ্যাসিফিক ইউনিভার্সিটিতে অধ্যয়নরত এবং ছোট মেয়ে তন্বী গোস্বামী চলতিবছর এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। একমাত্র ছেলে পার্থ স্বারতী গোস্বামী ঢাকা নটরডেম কলেজে প্রথম বর্ষের শিক্ষার্থী।

আশিক বিন রহিম
২২ আগস্ট ২০১৯

এজি