Home / চাঁদপুর / চাঁদপুরে সেনা সদস্যদের উদারতায় হাসি ফুটলো দরিদ্রদের মুখে
হাসি ফুটলো দরিদ্রদের মুখে

চাঁদপুরে সেনা সদস্যদের উদারতায় হাসি ফুটলো দরিদ্রদের মুখে

দেশের চলমান পরিস্থিতিতে লকডাউনে সেনা সদস্যদের উদারতায় হাসি ফুটলো কয়েকটি দরিদ্র অসহায় মানুষের মুখে। দীর্ঘদিন ধরে চাঁদপুরে করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন নিম্ন শ্রেণির মানুষের মাঝে ঈদ বাজার প্রদান করেছে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা।

গত কয়েকদিন ধরে চাঁদপুর শহরে সামাজিক দূরত্ব বজায়ে রেখে বিনামূল্যে নিম্নআয়ের বিভিন্ন পেশার ৩ শতাধিক নারী ও পুরুষের মাঝে চাল, ডাল, সেমাই, চিনি, তেল, সাবান, বাচ্চাদের নতুন জামাসহ নিত্য প্রয়োজনীয় পণ্যদ্রব্য প্রদান করা হয়। তারই প্রেক্ষিতে গত ২২ মে শুক্রবার দুপুরে কুমিল্লা ক্যান্টারমেন্টের কর্পোরাল রোদন বড়ুয়ার নেতৃত্বে চাঁদপুর শহরের পাল বাজার এলাকায় বেশ কিছু গরীব অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেন সেনা সদস্যরা।

এসময় দেখা গেছে নির্দিষ্ট খাদ্য সামগ্রী সবাইকে দিতে না পারায় বেশ, ক,জন সেনা সদস্য তাদের নিজের পকেটের টাকা বের করে অনেক অসহায় দরিদ্রদের হাতে তুলে দেন। আর দেশের এই সংকটময় মূর্হুতে সেই টাকা পেয়ে আনন্দ চিত্তে অসহায় মানুষের মুখে হাসি ফুটে উঠে। সত্যিই সেনা সদস্যদের এই উদারতা বিরল দৃষ্টান্ত হয়ে মানুষের মনে তারা ভালো মানুষ হিসেবেই বেঁচে থাকবে।

সেনা সদস্য কর্পোরাল রোদন বড়ুয়া বলেন, আমরা করোনা ভাইরাস সংক্রমণরোধে শুরু থেকে কাজ করে যাচ্ছি। দেশের মানুষের প্রয়োজনে কাজ করে যাচ্ছি। সরকার থেকে কর্মহীন অসহায় মানুষকে যে খাদ্য সামগী দেয়া হয়েছে তা আমরা মানুষের মাঝে নিয়মিত বিতরণ করছি।

এর পাশাপাশি দেখা গেছে যাদেরকে আমরা খাদ্য সামগ্রী দিতে পারিনি। তাদেরকে আমাদের সদস্যরা নিজ পকেটের টাকা দিয়ে শান্তনা দিচ্ছেন। এই সামান্য পাওয়াতে অসহায় মানুষের নিষ্পাপ হাসি দেখে সত্যি আমাদের খুব ভালো লাগছে। তাদের খুশিতে আমরাও আত্মতৃপ্তি পাচ্ছি।

প্রতিবেদক : কবির হোসেন মিজি, ২৪ মে ২০২০

ইন্টারনেট কানেকশন নেই