Home / চাঁদপুর / চাঁদপুরে সাংবাদিকদের করোনা প্রতিরোধে সচেতনতা ও প্রশিক্ষণ প্রদান
Chandpur-pic

চাঁদপুরে সাংবাদিকদের করোনা প্রতিরোধে সচেতনতা ও প্রশিক্ষণ প্রদান

চাঁদপুর প্রেসক্লাবের উদ্যোগে প্রিন্ট ও ইলেক্টনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকের মাঝে করোনাভাইরাস প্রতিরোধকল্পে করনিয় ও সচেতনামূলক প্রশিক্ষন প্রদান করা হয়েছে।

সোমবার ২৩ মার্চ দুপুরে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদেরকে প্রশিক্ষণ প্রদান করেন চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আরএমও ডা.সুজাউদ্দৌলা রুবেল ও চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.সাজেদা বেগম পলিন।

চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এ এইচ এম আহসান উল্যার পরিচালনায় প্রশিক্ষক ডা.সুজাউদৌলা রুবেল বলেন, ‘আমরা যখনই বাহির থেকে বাড়িতে প্রবেশ করবো, প্রথমেই যে কোনো সাবান দিয়ে হাত ভালোভাবে ধুয়ে নিতে হবে। যারা মাঠ পর্যায়ে কাজ করেন, তাই অবশ্যই মাক্স ব্যবহার করবেন ও জনসমাগম থেকে একটু দূরত্ব বজায় রাখবেন।’

তিনি আরো বলেন,‘একটি মাক্স ৬ ঘন্টা ব্যবহার করারর পর সাবান দিয়ে ধুয়ে জীবানুমুক্ত করে আবার ব্যবহার করতে পারবেন। কারো যদি জ্বর হাঁচি কাঁশি হয়, তাহলে অবশ্যই ঘরে থাকবেন। সাথে সাথে চিকিৎসকের সাথে যোগাযোগ করবেন। তিনি ৭ টি ধাপে হাত ধোঁয়ার পদ্ধতি সকলের সামনে উপস্থাপন করেন।’

চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি গিয়াস উদ্দিন মিলনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জিল্লুর রহমান জুয়েল,চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, শহীদ পাটওয়ারী, বিএম হান্নন,শরীফ চৌধুরী,ইকবাল হোসেন পাটওয়ারী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, সোহেল রুশদী, মির্জা জাকির, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি একে আজাদ ও সাধারণ সম্পাদক তালহা জুবায়ের প্রমুখ।

সচেতনতামূলক প্রশিক্ষণটি সচেতনতার লক্ষ্যে দু’দাপে অনুষ্ঠিত হয় ।

শরীফুল ইসলাম, ২৩ মার্চ ২০২০