Home / চাঁদপুর / চাঁদপুরে সরকারি নির্দেশনা না মানায় ৩৩ মামলায় অর্থদণ্ড
সরকারি নির্দেশনা
ফাইল ছবি

চাঁদপুরে সরকারি নির্দেশনা না মানায় ৩৩ মামলায় অর্থদণ্ড

চাঁদপুরে করোনার সংক্রমণ রোধে সরকার ঘোষিত নির্দেশনা বাস্তবায়ন ও সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন। প্রতিদিনের ন্যায় ৩ মে সোমবার জেলার সকল উপজেলায় নির্বাহী কর্মকর্তা, এসি (ল্যান্ড) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন।

এতে সর্বমোট ৩টি মোবাইল কোর্টে ৩৩ মামলায় বিভিন্নজনকে ৫ হাজার ৪শ’ ৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয় সূত্রে প্রাপ্ত তথ্যে জানা যায়, করোনা ভাইরাস (কোভিড-১৯) রোধকল্পে সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করার লক্ষ্যে ৩মে সোমবার সকল উপজেলায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

এসময় অযথা বাসা থেকে বের হওয়া, গণজমায়েত করা, নিরাপদ দূরত্ব বজায় না রাখার অপরাধে ৩১ টি মামলায় ৩১ জন ব্যক্তিকে মোট ৪হাজার ৭শ’ ৫০ টাকা জরিমানা করা হয় এবং বাজার মনিটরিং করা হয়।

অভিযানে উপজেলা ভিত্তিক তথ্য : নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মেহেদী হাসান মানিক ১০ মামলায় ১৮০০ এবং সড়ক পরিবহন আইন, ২০১৮ এ ১ মামলায় ৫০০ টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট রেশমা আক্তার ৯ মামলায় ১৩৫০, রিক্তা খাতুন ১২ মামলায় ১৪০০, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এ ১ মামলায় ২০০ টাকা জরিমানা করেন।

জেলায় আজ সর্বমোট ৩ টি মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়েছে এবং সর্বমোট ৩৩ টি মামলায় ৫হাজার ৪শ’ ৫০ টাকা জরিমানা আদায় করা হয়। করোনা ভাইরাস ( কোভিড-১৯) সংক্রমণরোধের লক্ষ্যে অভিযান অব্যাহত থাকবে।

প্রতিবেদক:আশিক বিন রহিম,৩ মে ২০২১