Home / চাঁদপুর / চাঁদপুরে সবাইকে নিয়ে আমরা পশুত্ব দাবিয়ে দেব : পুলিশ সুপার
sp-..-...

চাঁদপুরে সবাইকে নিয়ে আমরা পশুত্ব দাবিয়ে দেব : পুলিশ সুপার

চাঁদপুরের পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম বিট পুলিশিং সমাবেশে বলেন ,‘ মানুষের ভেতর দুটি বিষয় রয়েছে । একটি হলো মানবিক অপরটি হলো কুপ্রবৃত্তি বা পশুত্ব। সমাজের জনপ্রতিনিধি, ব্যবসায়ী, শিক্ষক, সাংবাদিক, নারী নেত্রী ও পুলিশসহ সবাইকে নিয়ে আমরা মানুষের ভেতর যে পশুত্ব রয়েছে তা’ সামাজিক আন্দোলনের মাধ্যমে প্রতিহত করব।’

চাঁদপুর মডেল থানার আয়োজনে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথি হিসেবে চাঁদপুরের পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম শনিবার ১৭ অক্টোবর সকাল সাড়ে ৯টায় পুরান বাজার মেয়র রোডের সমাবেশে এ কথা বলেন । সমাবেশ পরিচালনা করেন চাঁদপুর সদরের (সার্কেল ) অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান। সমাবেশ সফল করতে চাঁদপুর সদরের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.নাসির উদ্দিন ও পুরানবাজার ফাঁড়ির ইনচার্জ মো.মাসুদ হোসেনসহ একদল চৌকস পুলিশ কর্মকর্তা সার্বিক সহযোগিতা করেন।

আজ থেকে সারদেশে বাংলাদেশ পুলিশ ৭ হাজার বিট পুলিশং কমিটির বিভিন্ন শ্রেণিপেশার মানুষকে নিয়ে সতেচনতা করার লক্ষ্যে ‘ নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ ’ করছে । চাঁদপুরে ১১৪টি বিট পুলিশিং এর মাধ্যমে সমাজ সচেতনতামূলক নারী নির্যাতন বিরোধী এ রকম সমাবেশ আজ পর্যায়ক্রমে অনুষ্ঠিত হচ্ছে।

সারাদেশে বাংলাদেশ পুলিশ কর্তৃক আয়োজিত ‘ নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী ’ বিট পুলিশিং এর সমাবেশ আজ ১৭ অক্টোবর সকাল সাড়ে নয়টায় চাঁদপুর পুরান বাজারে অনুষ্ঠিত হয় ।

সমাবেশে পুলিশ সুপার আরো বলেন , ‘সারাদেশে একযোগে বাংলাদেশ পুলিশ নারী নির্যাতন বিরোধী আন্দোলন করছে। স্বদেশের দুঃসময়ে পুলিশ অতীত থেকেই দায়িত্ব পালন করে আসছে । বর্তমানে নারীদের সম্মান প্রশ্নবিদ্ধ । বাংলাদেশ পুলিশ সমাজের সবাইকে নিয়ে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সামাজিক আন্দোলনের মাধ্যমে তা তাড়িয়ে দেবে। পুলিশ সদস্যরা মানুষের পাশে রয়েছে । নারীদেরকে আমরা নিরাপদ রাখবো এবং তা তাদেরকে নিয়েই করবো।’

অন্যান্যের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন- চাঁদপুর কমিউনিটি পুলিশিং এর সহ-সভাপতি তমাল ঘোষ , চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক গোপাল সাহা, সংরক্ষিত নারী আসনের নব-নির্বাচিত কমিশনার ফেরদৌস আরা ও কমিশনার আব্দুল মালেক, শিক্ষার্থী বৈশাখী চক্রবর্তী, শিক্ষক কার্তিক নারায়ণ , নারী নেত্রী ময়না বেগম, রওশনারা বেগম এবং জয়নাল আবেদীন।

প্রসঙ্গত , শুক্রবার ১৬ অক্টোবর বাংলাদেশ পুলিশের পক্ষে গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে আইজি (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স)’র মো.সোহেল রানা জানান ,
সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করবেন।

সমাবেশে অংশগ্রহণকারীগণ ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান এবং এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন করেন।

দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছে বাংলাদেশ পুলিশ। বাংলাদেশ পুলিশ দেশের সেবা ও জনগণের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা সর্বত্রভাবে জনগণের পাশে রয়েছে।

আবদুল গনি , ১৭ অক্টোবর ২০২০

ইন্টারনেট কানেকশন নেই