Home / চাঁদপুর / চাঁদপুরে শতাধিক করোনা রোগীসহ অসুস্থ মানুষের সেবায় ডা. দেলোয়ার

চাঁদপুরে শতাধিক করোনা রোগীসহ অসুস্থ মানুষের সেবায় ডা. দেলোয়ার

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের (কভিড-১৯) শুরু থেকে প্রায় শতাধীক করোনা আক্রান্ত রোগীসহ অসুস্থ মানুষকে সেবা দিয়ে যাচ্ছেন প্রচার বিমুখ ডা.দেলোয়ার হোসেন ভূঁইয়া।

চাঁদপুর শহরের মুক্তিযোদ্ধা সংসদের দ্বিতীয় তলায় সিটি ডায়াগনিষ্টক সেন্টারের চেম্বারে বসে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সেবা দেন।এ সময়ে তিনি ১৫ থেকে ২০জন রোগীকে চিকিৎসা সেবা প্রদান করছেন সাহসী এ চিকিৎসক।

চিকিৎসা সেবা প্রদানকালে করোনা উপসর্গ নিয়ে আসা (জ্বর, শ্বাস কষ্ট, হাচি-কাশি) রোগীদের প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়ার পাশাপাশি হাসপাতালে গিয়ে করোনা পরিক্ষার পরামর্শ দিয়ে যাচ্ছেন তিনি।

গত তিন মাসে করোনা উপসর্গ নিয়ে আসা রোগীরা প্রাথমিক চিকিৎসা নেন। পরে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে করোনা টেষ্ট দেওয়ার পর প্রায় শতাধীক রোগীর রিপোর্ট পজেটিভ আসে। তাদের মধ্যে যারা বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন এদের মধ্যে অনেক রোগী তার কাছেই চিকিৎসা নেয়। এদের মধ্যে কেউ কেউ করোনা সংক্রমন হয়ে মৃত্যু বরণ করেছেন।

স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বচীপ) চাঁদপুর জেলা শাখার সদস্য সচিব ও এক কন্যা সন্তানের জনক ডা. দেলোয়ার হোসেন ভূঁইয়া বাড়িতে বৃদ্ধ বাবা ও মা রেখেও জীবনের ঝুকি নিয়ে মানব সেবার দ্রুব নিয়ে তার এই সেবা অব্যাহত রেখেছেন। রোগীদের দোয়া ও ভালোবাসা নিয়ে এখন পর্যন্ত তিনি সুস্থ আছেন বলে দাবী করেছেন।

এ বিষয়ে ডা. দেলোয়ার হোসেন বলেন, মহামাির করোনার পূর্বে যে ভাবে রোগী দেখেছি এখন পর্যন্ত একই ভাবে রোগীদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। তাদের দোয়া ও ভালোবাসায় এখন পর্যন্ত আল্লাহর রতমতে সুস্থ আছি।

তিনি জানান, চাঁদপুরে করোনা সময় কালে এখন পর্যন্ত যতগুলো রুগি দেখেছি এদের মধ্যে প্রায় শতাধীক রোগীর করোনা রিপোর্ট পভেটিভ এসেছে। তাদের রিপোর্ট আসার পর বেশীর ভাগ রোগী চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন।

স্টাফ করেসপন্ডেট,৬ জুলাই ২০২০

ইন্টারনেট কানেকশন নেই