Home / চাঁদপুর / চাঁদপুরে মেঘনায় লঞ্চকে কার্গোর ধাক্কা

চাঁদপুরে মেঘনায় লঞ্চকে কার্গোর ধাক্কা

চাঁদপুরে মেঘনা নদীতে আমিরাবাদ এলাকায় ঢাকা থেকে পটুয়াখালীগামী কুয়াকাটা-১ লঞ্চকে ধাক্কা দিয়েছে একটি কার্গো। এ সময় কার্গো নদীতে ডুবে যায় এবং লঞ্চের তলা ফেটে যায়। এতে লঞ্চের নিচের খোন্দলের মধ্যে পানি প্রবেশ করলে সাধারণ যাত্রীদের মধ্যে আতংক বিরাজ করে। পরে মাস্টার লঞ্চটিকে নদীর পারে নিরাপদে স্থানে নিয়ে যায়। এ ঘটনায় নিখোঁজ বা হতাহতের খবর পাওয়া যায়নি।

কুয়াকাটা-১ লঞ্চের সুপারভাইজার কাঞ্চন জানায়, ২১ জানুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ১০ মিনিটে ঢাকা নদী বন্দর থেকে সাড়ে তিনশত যাত্রী নিয়ে পটুয়াখালীর উদ্দেশ্যে রওনা হয় লঞ্চটি। রাত ১০টার দিকে চাঁদপুরের মেঘনা নদীতে আমীরাবাদে আসলে একটি বালু বোঝাই বলগেটের সাথে ধাক্কা লাগে। পরে লঞ্চের সামনে নিচের খোন্দলের কিছু অংশ ফেটে যায়। যাত্রীদের নিয়ে নিরাপদে স্থানে নোঙর করা হয়। কার্গোটির কিছু অংশ পানিতে ডুবে গেছে।

বেশি সমস্যা না হলেও বর্তমানে যাত্রীদের নিয়ে পটুয়াখালী ছেড়ে যাওয়াটা নিরাপদ হবে না বলেও জানান তিনি। যাত্রীদের জন্য আরেকটি লঞ্চ সেখানে নেওয়া হয়েছে।

কুয়াকাটা-১ লঞ্চের মালিক আবুল কালাম খান বলেন, আমি ঘটনাটি শুনে যাত্রীদের নিরাপদে স্থনে নিতে বলি। এখন লঞ্চে থাকা যাত্রীরা নিরাপদে রয়েছে। যাত্রীদের নিয়ে পটুয়াখালী যেতে আমার আরও একটি লঞ্চ মর্নিসন-৫ রাত ১১টার দিকে ঘটনাস্থলে রওয়ানা দিয়েছে।

ঢাকা ব্যুরো চীফ,২২ জানুয়ারি ২০২১