Home / চাঁদপুর / চাঁদপুরে মুসল্লিদের করোনা মুক্তিতে আমিন ধ্বনিতে মুখরিত জুমাতুল বিদা

চাঁদপুরে মুসল্লিদের করোনা মুক্তিতে আমিন ধ্বনিতে মুখরিত জুমাতুল বিদা

পবিত্র মাহে রমজানের শেষ দিকে সামাজিক দুরত্ব বজায় রেখে চাঁদপুরের বিভিন্ন মসজিদ গুলোতে জুমাতুল বিদা পালিত হয়েছে। ২২ মে শুক্রবার জুমার নামাজ শেষে মহান আল্লাহর দরবারে ক্ষমা ও রহমত কামনা করেন মুসল্লিরা।

পবিত্র এ মাহে রমজান মাসে শেষ শুক্রবার হিসেবে ছোট বড় সব ধরনের মুসল্লিরাই পবিত্র জুমার নামাজ আদায় করার জন্য আগে থেকেই প্রস্তুতি নিয়ে রেখেছেন। জুমার নামাজে আযান হওয়ার পর পরই সকল ধর্মপ্রান মুসল্লিগন ধীরে ধীরে মসজিদের দিকে রওয়ানা হন। সেজন্য জুমাতুল বিদায়ে চাঁদপুরের সব ক,টি মসজিদে মুসল্লিদের ভিড় লক্ষ্য করা গেছে। ইমামের পেছনে দাঁড়িয়ে জামাতের সাথে পবিত্র জুমাতুল বিদা,র নামাজ আদায় করে সকল মুসল্লিরা আল্লাহর দরবারে হাত উঠিয়ে প্রার্থনা করেন।

এদিকে চাঁদপুর শহরের শপথ চত্বর এলাকার বাইতুল আমিন জামে মসজিদ, নতুন বাজার বেগম জামে মসজিদ, পুরান বাজার বড় মসজিদ, শহরের চিশতীয়া জামে মসজিদ, চৌধুরী জামে মসজিদ, বাসস্ট্যান্ট গৌর-এ গরীবা জামে মসজিদ গুলোতে অন্যান্য দিনের তুলনায় মুসল্লিদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। তবে নামাজের সময় প্রত্যেক মুসল্লিগন যার যার নিরাপত্তার জন্য মুখে মাস্ক ব্যবহার করে এবং তিন ফুট দুরত্ব বজায় রেখে নামাজ আদায় করেছেন। নামাজ শেষে চাঁদপুরের মসজিদে মসজিদে বিশেষ মোনাজাতে করোনা মহামারী থেকে মুক্তি চেয়ে আকুতি জানান ইমাম. খতিবসহ ধর্মপ্রাণ মুসল্লিরা। এসময় মুসল্লিরা আমিন আমিন ধ্বনিতে কান্নায় ভেঙ্গে পড়েন।

স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে মসজিদে মাহে রমজানের এ শেষ জুমা আদায় করেন জেলাবাসি।

এছাড়া সকাল থেকে জুমাতুল বিদার নামাজ আদায় করতে মসজিদগুলোকে ধুয়ে মুছে পরিস্কার পরিচ্ছন্ন করা হয়। মুসল্লিদের জন্য হাত ধোয়ারও আয়োজন ছিলো। মুখে মাস্ক পরে মুসল্লিরা মসজিদে আসেন। সামাজিক দূরত্ব মেনে নামাজ আদায় করতে মসজিদের বারান্দা, ছাদও এবং পাশের সড়কেও অনেকে কাতারবন্দি হন।

প্রতিবেদক : কবির হোসেন মিজি, ২২ মে ২০২০