Home / চাঁদপুর / চাঁদপুরে মতলব উপজেলা উপ-নির্বাচনের আইন-শৃঙ্খলা বিষয়ক সভা
DC-Office-Chandpur..-e1ভা পরীক্ষায় অনুপস্থিত ছিল ৬৩ জন। ৭ জন প্রার্থীর প্রয়োজনীয় কাজগপত্রের অভাবে বা বোর্ডে দেখাতে না পারায় তাদের

চাঁদপুরে মতলব উপজেলা উপ-নির্বাচনের আইন-শৃঙ্খলা বিষয়ক সভা

চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আজ রোববার ১৮ অক্টোবর সকাল ১১ টায় মতলব দক্ষিণ উপজেলা পরিষদের উপ-নির্বাচন , জেলার মতলব ,কচুযা ও শাহারাস্তি ৫টি ইউপি নির্বাচন চেয়ারম্যান ও ৭টি সাধারণ সদস্যদের উপ-নির্বাচন সংক্রান্ত আইন-শৃঙ্খলা বিষয়ক এক সভা অনুষ্ঠিত হয় ।

এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবদুল্লাহ আল মামুন মাহমুদ জামান।

সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ ও উপজেলা থানা পুলিশের কর্মকর্তাগণ এ সভায় অংশগ্রহণ করেন।

চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলা চেয়ারম্যান পদে ও আরো ৫টি ইউনিয়নে চেয়ারম্যান ও ৭ ওয়ার্ডে সাধারণ সদস্য পদে উপ-নির্বাচন আগামি ২০ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এছাড়াও চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ম্যাজিস্ট্রেজী ক্ষমতা দিয়ে উপ-নির্বাচনের দিন আইন-শৃঙ্খলা ও নির্বাচন আচরণবিধিমালা নিয়ন্ত্রণ করার লক্ষ্যে স্ট্রাইকিং ফোর্সের সাথে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ দায়িত্ব পালন করবেন। নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ হলেন-ফাহমিদা হক মতলব দক্ষিণ নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট,নুসরাত শারমিন (ভূমি) কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, মতলব দক্ষিণ, হাইমচরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিগ্যান চাকমা ও চাঁদপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন ।

প্রসঙ্গত , মৃত্যুজনিত কারণে ঐসব পদগুলো শূন্য হওয়ায় নির্বাচন কমিশন এ উপ-নির্বাচনের আয়োজন করে। জেলা পরিষদের সদস্য পদের নির্বাচনে একজন মহিলা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় তিনি নির্বাচিত হয়েছেন।

রোববার ১৮ অক্টোবর এ ব্যাপারে সকল নির্বাচনি প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্য মতে, মতলব দক্ষিণ উপজেলার ভোটার সংখ্যা ১ লাখ ৭৩ হাজার ১৮১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৭ হাজার ৮৮০ জন এবং মহিলা ভোটার ৮৫ হাজার ৩০১ জন। ভোটারগণ ব্যালটের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। কুমিল্লা নির্বাচন কমিশনের আঞ্চলিক কর্মকর্তা মো.মোজাম্মেল হোসেন রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন।

আবদুল গনি , ১৮ অক্টোবর ২০২০

ইন্টারনেট কানেকশন নেই